রাঙ্গামাটির ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন ত্রাণমন্ত্রী মায়া

 ইমতিয়াজ কামাল ইমন :

স্মরনকালের ভয়াবহ প্রাকৃতিক দূর্যোগ ও ভুমিধ্বসে ক্ষতিগ্রস্থ পার্বত্য জেলা রাঙ্গামাটির বিভিন্ন স্থান পরিদর্শন করেছেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল করিম চৌধুরী মায়া । বুধবার দুপুরের পর মন্ত্রী রাঙ্গামাটির ভেদভেদী মনতোলা পাড়া এবং শিমুল তলীর ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ লোকজনদের সাথে কথা বলেন। এই সময় মন্ত্রী দূর্যোগে ক্ষতিগ্রস্থ লোকজনদের সকল প্রকার সরকারী সহায়তা প্রদানের কথা জানান এবং ধৈর্যের সাথে দূর্যোগ ময় পরিস্থিতি মোকাবেলার আহবান জানান।

পরে মন্ত্রী রাঙ্গামাটি জেলা প্রশাসকের কার্যালয়ে জেলার সার্বিক দূর্যোগ পরিস্থিতি বিষয়ের উপর এক সভায় অংশ নেন। প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী , ত্রাণ সচিব শাহ কামাল, সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, সেনাবাহিনীর চট্টগ্রামের এরিয়া কমান্ডার মেজর জেনারেল জাহাঙ্গীর আলম, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার রুহুল আমিন, পুলিশের ডিআইজি এস এম মনিরুজ্জামান , রাঙ্গামারি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোম ফারুক উপস্থিত ছিলেন। রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান সোমবার রাঙ্গামােিত সৃষ্ঠ ভয়াবহ প্রাকৃতিক দূর্যোগের সার্বিক পরিস্থিতি উপস্থাপন করেন এবং এ পর্যন্ত ক্ষতিগ্রস্থদের জন্য সরকারী সহায়তার বিষয় উল্লেখ করেন।

ত্রাণ মন্ত্রী বলেন দূর্যোগে ক্ষতিগ্রস্থ লোকজনদের পাশে বর্তমান সরকার এবং আওয়ামী লীগ সব সময় আছে। প্রধানমন্ত্রী দূর্যোগে ক্ষতিগ্রস্থদের সর্বাতœক সহায়তা প্রতানের নিদের্শনা দিয়েছেন। দূর্গেত লোকজনদের জন্য সরকারের ভান্ডারে পর্যাপ্ত পরিমানে ত্রাণ সহায়তা মজুদ আছে। তিনি দূর্যোগে ক্ষতিগ্রস্থ রাঙ্গামাটির বিদ্যুৎ ও পানি সরবরাহ ব্যবস্থা চালু এবং যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সংশ্লিস্টদের নির্দেশ দেন।

বুধবার দুপুরে ত্রাণমন্ত্রী কাপ্তাই হতে নদী পথে রাঙ্গামাটি এসে পৌছান।

Leave a Reply