লংগদুতে চুক্তির পক্ষে-বিপক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ: গুলিবিদ্ধ-১

gun-fight-12072013-bnb॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙামাটির লংগদু উপজেলার দজরপাড়া বাজারে শুক্রবার বেলা বারটার সময় চুক্তির পক্ষে-বিপক্ষের মধ্যে গুলাগুলির ঘটনায় দুলাল চাকমা(৪০) নামের একজন সাধারন পাহাড়ী গুলিবিদ্ধ হয়েছে। সে লংগদু সদর ইউনিয়নের দজরপাড়া এলাকার শহদেব চাকমার ছেলে বলে জানা গেছে।

আহত দুলাল চাকমাকে প্রথমে লংগদু স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পরে উন্নত চিকিৎসার জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় সুত্রে জানাযায়, লংগদুর দজরপাড়া বাজারে শুক্রবার হাটের দিন থাকায় অনেক লোকজন উপস্থিত ছিল। হঠাৎ করে গুলির শব্দে বাজারে আসা সাধারণ পাহাড়ী লোকজন এদিক সেদিক ছুটে পালানোর সময় দুলাল চাকমা গুলিবিদ্ধ হয়ে আহত হন। এসময় দুলাল চাকমার শরীরে দুটি গুলি লাগে। একটি গুলি বাম হাতের বাহুর ছিড়ে বেরিয়ে যায় এবং অপরটি পেটে লাগে। ঘটনার সময় ৭/৮ রাউন্ড গলির শব্দ শুনতে পেয়েছেন বলে এলাকাবাসীরা জানায়। তবে কোন পক্ষের গুলিতে দুলাল চাকমা আহত হয়েছেন তা নিশ্চিত করে কেউ বলতে পারেনি।

জনসংহতি সমিতির (জেএসএস-সন্তু লারমা) লংগদু উপজেলা শাখার সাধারণ সম্পাদক মনিশংকর চাকমা সিএইচটি টাইমস টোয়েন্টিফোর ডটকমকে জানান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক সংগঠন জেএসএস(এমএন লারমা) গ্র“প ও চুক্তি বিরোধী সংগঠন ইউপিডিএফ’র সশস্ত্র গ্র“পের লোকজন তারা নিজেদের আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে উভয় পক্ষ এই গুলাগুলির ঘটনা ঘটায়।

তাদের এই কর্মকান্ডের কারণে সাধারণ পাহাড়ীরা আহত,নিহত হচ্ছে। যে গুলিবিদ্ধ হয়েছে সেই তো নিরিহ ব্যাক্তি। এই ঘটনা খুবই নিন্দনীয়। এদের আইনের আওতায় আনা প্রয়োজন।

লংগদু থানার অফিসার ইনচার্জ আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে সিএইচটি টাইমস টোয়েন্টিফোর ডটকমকে জানান, দজরপাড়া এলাকায় গুলাগুলির ঘটনা ঘটেছে শুনেছি। দুলাল চাকমা নামে একজন আহত হয়েছে। তবে কোন অভিযোগ পাইনি। গোয়েন্দা বাহিনী সূত্রে জানা গেছে, লংগদু জোনের একটি টহল দল ঘটনাস্থলে গেছে। এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

Leave a Reply