বাঘাইছড়িতে সোলার ছিনতাইকারী সন্দেহে আটক ১

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

বাঘাইছড়ি উপজেলার চৌওমুহনী সদর থেকে বাঘাইছড়ি উপজেলা প্রসাশনের জন্য গ্রামীণ শক্তি এনজিও কর্তৃপক্ষের ক্রয়করা ৮২৭ পিচ সোলার থেকে ৩৬৮ পিচ ছিনতাইয়ের ঘটনায় চীর শান্তি চাকমা(৩২) পিতা: শংকর চাকমা গ্রাম বালুখালির এক পাহাড়ী যুবক কে আটক করেছে বাঘাইছড়ি থানা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে বাঘাইছড়ি থানার এস,আই মো: রুবেলের নেতৃত্বে সোমবার সকাল ১০ ঘটিকায় চৌওমুহনী রাঙ্গুনিয়া ষ্টোর থেকে তাকে আটক করা হয়।

আটকের পর থেকে বাঘাইছড়ি থানায় নিয়ে ব্যাপকহারে জিজ্ঞাসাবাদ করা হয় এসময় সে নিজেকে ইউপিডিএফ সমর্থিত যুব ফোরাম সংগঠনের সাবেক সদস্য পরিচয় দেয় এবং তার বাবা শংকর চাকমা একজন সাবেক মেম্ভার বলে জানায়। বর্তমানে সে কাঠের ব্যাবসা করে ।

চীর শান্তি চাকমাকে আটকের ব্যাপারে বাঘাইছড়ি থানার ওসি মো: আমির হোসেন বলেন উপজেলা পরিষদের ৩৬৮ পিচ সোলার ছিনতাইয়ের ব্যাপারে এখন পর্যস্ত থানায় কেউ মামলা করেনি এবং গ্রামীণ শক্তির ম্যানেজার শ্যামল চাকমা ও যোগাযোগ রাখছেনা তাকে ফোনদিও পাওয়া যায়না। তারপরও রাষ্ট্রীয় সম্পদ ছিনতাই হওয়ায় পুলিশ নিজ দায়িত্বে সাধারণ ডায়রি করে তদন্ত করছে এবং ছিন্তাইয়ের সাথে জড়িত সন্দেহে এক চাকমা যুবক কে আটক করা হয়েছে। মঙ্গলবার ইউএও আসবে তারপর সিন্ধান্ত হবে।

এদিকে সোলার ছিনতাইয়ের বিষয় নিয়ে পাহাড়ী সংগঠন গুলো বিভিন্ন ফেক আইডির মাধ্যমে এক পক্ষ আরেক পক্ষকে দোষারোপ করে পরিবেশ উত্তপ্ত করে তুলছে কেউ আবার আটক ব্যক্তিকে নির্দোষ দাবীও তুলছে। তবে চীর শান্তি চাকমাকে পুলিশ আটক করার সাথে সাথে ফেইসবুকে তাকে নিয়ে দুই পক্ষের টানা হেঁচড়া নতুন সন্দেহের সৃষ্টি করছে। পুলিশি তদন্তের পর সঠিক তথ্য জানা যাবে। ছিনতাই করা সোলার উদ্ধারে যৌথবাহিনীর অভিযান চলছে এরি মধ্যে ৩০ পিচ সোলার উদ্ধার করা হয়েছে বাকী সোলার উদ্ধার না হওয়া পর্যন্ত অভিযান চলবে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাজুল ইসলাম ছিনতাইয়ের বিষয়ে বলেন, এ ব্যাপারে কোম্পানী আমাকে কিছু বলেনি। তাছাড়া মাঝ পথে কি হয়েছে তা আমার জানার দরকার নেই। আমাকে মালামাল বুঝিয়ে দেওয়া না পর্যন্ত কিছু বলতে পারবো না। এর দায়ভার উপজেলা প্রশাসন নিবে না।

উল্লেখ্য শুক্রবার (০৮ সেপ্টেম্বর) বিকেলে বাঘাইছড়ি উপজেলা প্রশাসনের জন্য কেনা ৮২৭ টি সোলার খাগড়াছড়ি থেকে ট্রাকে করে বাঘাইছড়িতে নেয়ার পথে দু’দফায় ৩৬৮টি সোলার ছিনতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

Leave a Reply

Your email address will not be published.