গুইমারাতে স্বাস্থ্য সমাবেশ ও আলোচনা

॥ গুইমারা প্রতিনিধি ॥

খাগড়াছড়িা গুইমারায় উপজেলায় স্বাস্থ্য সমাবেশের আয়োজন করেছে রাঙ্গামাটির স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা গ্রীণহীল ও সূর্যের হাসি ক্লিনিক।

মঙ্গলবার সকাল ১১টায় গুইমারা টাউন হলে এ সমাবেশ উপলক্ষে এক আলোচনা সভা পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আযোজন করা হয়।

আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রজেক্ট ম্যানেজার চাইলু মং মারমার সঞ্চালনায়, গ্রীণহীলের কর্মসূচী সংগঠক লাল ছোয়াক লিয়ানা পাংখোয়ার সভাপতিত্বে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটল মনি চাকমা, গুইমারা কলেজ এর অধ্যক্ষ মো: নাজিম উদ্দিন, গুইমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশীল রঞ্জন পাল প্রমূখ।

এছাড়া খাগড়াছড়ি জেলা সমন্বয়কারী রূপান্তর চাকমাসহ গ্রীনহীল ও সূর্যের হাসির ক্লিনিকের কর্মকর্তা কর্মচারী ও সুবিধা ভোগীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, ইউএসএইড ও ডিএফআই ডি এর আর্থিক সহযোগিতায় এনএইচএসডিপি এর সহযোগিতায় খাগড়াছড়িতে গুইমারা, মানিকছড়ি, লক্ষীছড়ি, পানছড়িসহ ৬ টি উপজেলায় প্রত্যন্ত অঞ্চলের গরীব ও দুস্থ পরিবারের মাঝে স্বাস্থ্য সেবা দিচ্ছে রাঙ্গামাটির স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা গ্রীণহীল ও সূর্যের হাসি ক্লিনিক।

স্বাস্থ্য সমাবেশ উপলক্ষে গুইমারা টাউন হলে শিক্ষাার্থীদের জন্য স্বাস্থ্য বিষয়ক রচনা প্রতিযোগিতা, মোড়গ লড়াই, বেলুন ফাটানো ও বালিশ খেলার আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয় এবং গুইমারা বিভিন্ন এলাকা থেকে আসা রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন করা হয়। এছাড়া বিনা মূল্যে ডায়েবেটিক ও রক্ত গ্রুপ পরীক্ষা করা হয়।

 

Leave a Reply