সর্বক্ষেত্রে বাঙালিদের সাংবিধানিক অধিকার দিতে হবে

॥ প্রেস বিজ্ঞপ্তি ॥

লংগদুর নুরুল ইসলাম নয়নের রক্তের দাগ শোঁকাতে না শোঁকাতেই আবারো একই কায়দায় বৌদ্ধ ধর্মাবলম্বী উপজাতি সন্ত্রাসী কর্তৃক খাগড়াছড়ি জেলার গুইমারার মুসলমান বাঙ্গালীকে হত্যা করেছে।

গত ২ দিন আগে উপজাতীয় যাত্রীবেশে তাকে ভাড়াটে নিয়ে যায়, আর মঙ্গলবার (১২ সেপ্টম্বর) দুপুর ১২ টার দিকে খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় সিন্ধুকছড়ি ইউনিয়ন তৈকর্মা নামক স্থানে মটরসাইকেল সহ রবিউল এর লাশ পাওয়া গেছে। রবিউল পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের গুইমারা উপজেলার নিবেদিত একজন একনিষ্ঠ কর্মী। নিহত রবিউলের বাড়ী গুইমারা উত্তর হাজীপাড়া।

এক বিবৃতিতে রবিউল হত্যার তীব্র নিন্দা এবং প্রদিবাদ জানিয়েছেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা এবং পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জি: আলকাছ আল মামুন ভূইঁয়া ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের এর কেন্দ্রীয় সভাপতি ইঞ্জি: আব্দুল মজিদ এবং কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সাহাদাৎ ফরাজি সাকিব। বিবৃতিতে নেতৃবৃন্দ হত্যাকারীকে দ্রুত গ্রেপ্তার পূর্বক কঠিন শাস্তি দাবী করেছেন। উক্ত দাবীতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ আগামী ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে।

এরই মধ্যে হত্যাকারী কে গ্রেপ্তার করে দৃষ্টান্ত মূলক শাস্তি দেয়া না হয়, শীঘ্রই আরো কঠিন কর্মসূচী দিতে বাধ্য হবে বলে হুঁশিযারি ঊচ্ছারণ করা হয়। পার্বত্য নাগরিক পরিষদের দপ্তর সম্পাদক মো খলিলুর রহমান কর্তৃক প্রেরিত এক ই-মেইল বার্তায় নেতৃবৃন্দ এ আল্টিমেটাম দেন।

উল্লেখ্য যে কয়েক দিন পূর্বে ফাতেমা নামক এক গৃহবধুকে একই উপজেলা থেকে অপহরণ করা হয়েছে, আজ ও তার খোজ পাওয়া যায়নি। বিবৃতিতে নেতৃবৃন্দ ফাতেমা খোজ এবং রবিউলের হত্যাকারীর গ্রেপ্তারের জন্য উক্ত কর্ম সূচী ঘোষনা করেন ।

Leave a Reply

Your email address will not be published.