মানিকছড়িতে মাধ্যমিক শিক্ষকদের আইসিটি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

॥ আবদুল মান্নান ॥

উপজলো পরচিালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারশেন এর (জাইকা) সহযোগিতায় এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে বুধবার থেকে মানিকছড়িতে দু’দিন ব্যাপি মাধ্যমিক শিক্ষকদের আইসিটি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন হয়েছে।

গত ১৩ সেপ্টেম্বর সকাল ৯টায় রাণী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার(ল্যাব) মিলনায়তনে উপজেলা ফ্যাসিলেটটর (ইউ.ডি.এফ) উমংহ্লা মারমার সঞ্চলনায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নূর ইসলাম এর শুভেচ্ছা বক্তব্যে এবং উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমার সভাপতিত্বে অনুষ্টিত কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. জিয়া উদ্দীন সুমন, বিশেষ অতিথি ছিলেন, ইউ.এন.ও মো. আহ্সান উদ্দিন মুরাদ, ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার প্রধান শিক্ষক মো. মোফাজ্জল হোসেন, মো.আতিউল ইসলাম, এম.কে.আজাদ, বিপ্লব চক্রবর্তী, মো. রমিজ মিয়া, মংশেপ্রু মারমা, মো.বশির আহম্মদ, প্রমূখ।

মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকদের মাঝে আইসিটিতে দক্ষতা বৃদ্ধির লক্ষে‘উপজলো পরচিালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারশেন এর (জাইকা) সহযোগিতায় এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের উদ্যোগে প্রশিক্ষণের প্রথম দিন উপজেলা ৯ টি মাধ্যমিক ও ২টি মাদ্রাসায় কর্মরত ৩০ জন শিক্ষক এ প্রশিক্ষণে অংশগ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published.