মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রামগড়ে ২ সংগঠনের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ 

মন্টি, দয়াসোনা চাকমার অপহরণকারী সন্ত্রাসী তপন জ্যোতি চাকমা বর্মা ও গডফাডার শক্তিমান চাকমা হত্যাকান্ডে হীন রাজনৈতিক স্বার্থ হাসিলের লক্ষ্যে ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা ও অন্যান্য নেতাকর্মী-সমর্থকদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রতিবাদে ও অনতিবিলম্বে মামলা প্রত্যাহারের দাবিতে খাগড়াছড়ি জেলা মানিকছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম রামগড় উপজেলা শাখা।

শুক্রবার (১১ মে ২০১৮) সকাল সাড়ে ১১টায় মিছিলটি রামগড় উপজেলা সদর যৌথখামার যাত্রী ছাউনী থেকে শুরু করে যৌথখামার বাজার প্রদক্ষিণ করে আবার একই স্থানে গিয়ে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রামগড় উপজেলার সংগঠক পরম বিকাশ ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের রামগড় উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সুমন ত্রিপুরা, পিসিপি রামগড় উপজেলা শাখার সদস্য লিটন চাকমা প্রমূখ।

বক্তারা অভিযোগ করে বলেন, বর্তমানে শাসক শ্রেণী ও নিরাপত্তাবাহিনী চট্টগ্রামে অরাজকতা ত্রাস সৃষ্টি করছে, মুক্তিকামী নিপীড়িত মানুষের সংগঠন ইউপিডিএফ তথা জনগণের ন্যায্য আন্দোলনকে ধ্বংস করার জন্য একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। এই ষড়যন্ত্র অংশ হিসেবে নান্যচরে ইউপিডিএফ-এর সভাপতি প্রসিত বিকাশ খীসাসহ অন্যান্য নেতাকর্মী ও সমর্থকদের নামে মামলা দায়ের করেছে। ইউপিডিএফ-এর নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে আনিত মিথ্যা মামলা প্রত্যাহার না করলে পার্বত্য চট্টগ্রামে শোষিত ও নিপীড়িত মানুষকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারী উচ্চারন করেন ।

বক্তারা, পার্বত্য চট্টগ্রামে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের দমনমূলক অগণতান্ত্রীক ১১ নির্দেশনা বাতিল করে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতসহ অবিলম্বে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করা জন্য আহব্বান জানান।