শিশু একাডেমী’র উদ্যোগে শিশুদের সাংস্কৃতিক ও নাট্য উৎসব

॥ হোসাইন ইকবাল ॥

রাঙামাটিতে শিশু একাডেমী’র উদ্যোগে শিশুদের সাংস্কৃতিক, নাট্য উৎসব ও আলোচনা সভা আয়োজন করা হয়েছে।

শনিবার (১২ মে) সকালে বাংলাদেশ শিশু একাডেমী, রাঙামাটি পার্বত্য জেলা শাখা মিলনায়তনে আলোচনা সভা, শিশুদের সাংস্কৃতিক এবং নাট্য উৎসব উদযাপন করা হয়েছে।

আলোচনা সভায় ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) রাঙামাটি জেলা শাখার জেলা ভলান্টিয়ার, মো:ইকবাল হোসেন ও জয়ন্তি ত্রিপুরা’র সঞ্চালনায়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলার প্রাক্তন জেলা শিক্ষা কর্মকর্তা অঞ্জুলিকা খীসা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়’র প্রাক্তন প্রধান শিক্ষক নিরুপা দেওয়ান, অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বাংলাদেশ শিশু একাডেমী রাঙামাটি জেলা শাখা জেলা শিশু সংগঠক অর্চনা চাকমা।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জেলা শিল্পকলা একাডেমী রাঙামাটি’র প্রাক্তন জেলা কালচারাল অফিসার মুজিবুল হক বুলবুল, রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক রাজশ্রী চাকমা, রাঙামাটি জেলা সমাজ সেবা কার্যালয়’র উপ-পরিচালক রুপনা চাকমা, মুজাদ্দেদ-ই-আলফেসানী উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক মো: নুরুল আমিন পাটোয়ারী, জেলা শিল্পকলা একাডেমী’র নাট্য প্রশিক্ষক মো:সোহেল রানা প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা শিশুদের উদ্দেশ্য করে বলেন, এ ধরনের কার্যক্রমে বেশি বেশি অংশগ্রহণ করবে। তারা অভিভাবক দের উদ্দেশ্য আরো বলেন সৃজনশীল কার্যক্রমে অংশগ্রহণের ফলে শিশুরা মাদক ও অন্যান্য অপকর্ম হতে বিরত থাকে তাই অভিভাবকদের আরো বলেন আপনাদের শিশুদেরকে এসকল সাংস্কৃতিক কার্যক্রমে অংশগ্রহনের সুযোগ দিবেন।

আলোচনা সভার পর উপস্থিত অথিদের মাঝে শিশু একাডেমীর পক্ষ থেকে শুভেচ্ছা উপহার তুলে দেয়া হয় এবং প্রধান অতিথি প্রাক্তন জেলা শিক্ষা কর্মকর্তা অঞ্জুলিকা খীসা সহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে সম্মাননা স্বারক প্রদান করা হয়। এরপর শিশু একাডেমীর প্রশিক্ষণার্থী ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিশু শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।