মোনঘর আবাসিক বিদ্যালয়ে দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

॥ প্রেস বিজ্ঞপ্তি ॥

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সহযোগিতায় ইযুথ এনগজমেন্ট এন্ড সাপোর্ট ফ্রেন্ডস (ইয়েস ফ্রেন্ডস) এর উদ্যোগে মোনঘর আবাসিক বিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতা অনুষ্ঠানে ইয়েস এবং ইয়েস ফ্রেন্ডস সদস্যবৃন্দ টিআইবি’র কার্যক্রম, বাংলাদেশে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে ইয়েস দের ভূমিকা এবং অ্যাডভোক্যাসী অ্যান্ড লিগ্যাল এইড সেন্টার (এলাক) বিষয়ক তথ্যাদি পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন।

কুইজ প্রতিযোগিতার শুরুতে ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে উন্মুক্ত প্রশ্ন ও উত্তরের মাধ্যমে ১০ জন কে বাছাইয়ের মাধ্যমে চুড়ান্ত অংশগ্রহণকারী নির্বাচিত করা হয়। ১০ জন অংশগ্রহণকারীদের চুড়ান্ত পর্বে প্রতিযোগতিার মাধ্যমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করা হয়।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন সুজয় চাকমা- দশম শ্রেণী, দ্বিতীয় স্থান অর্জন করেন নিহির চাকমা-দশম শ্রেণী এবং তৃতীয় স্থান অর্জন করেন চম্পা চাকমা-দশম শ্রেণী।

সৈয়দা উম্মে সালমা এবং জাকির হোসেনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ইয়েস ফ্রেন্ডস সদস্য সূনীতি বিকাশ চাকমা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঝিমিত ঝিমিত চাকমা।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক শিশির কান্তি চাকমা, সিনিয়র সহাকারী শিক্ষক গৌরিকা চাকমা, ইয়েস উপ কমিটির আহবায়ক মুজিবুল হক বুলবুল, এবং সনাক সভাপতি অমলেন্দু হাওলাদার।

প্রধান অতিথির বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনুষ্ঠান আয়োজনের জন্য ইয়েস ফ্রেন্ডস দের অভিনন্দন জানিয়ে দুর্নীতির বিরুদ্ধে রুখে দাড়ানোর তরুণদের উৎসাহিত করেন এবং দুর্নীতি প্রতিরোধে তরুণ প্রজন্মকে সাহসিকতার সাথে কাজ করার জন্য আহ্বান করেন।

অতিথিদের বক্তব্য শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং সনাক সভাপতি অমলেন্দু হাওলাদার উপস্থিত ছাত্র ছাত্রীদের মাঝে দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ করান।