বিলাইছড়িতে দু’দিনের শিশু মেলা সম্পন্ন

॥ বিলাইছড়ি প্রতিনিধি ॥

‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম’ শীর্ষক প্রকল্পের আওতায় কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে বিলাইছড়ি উপজেলা শিল্পকলা অডিটরিয়মে ২ দিনের শিশু মেলা ১৪ মে শুরু হয়ে ১৫ মে শেষ হয়েছে।

সোমবার সকাল থেকে মঙ্গলবার অনুষ্ঠিত মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি উন্নয়ন সংস্থার ১২টি স্টল বিভিন্ন সামগ্রী প্রদর্শন করেছিল।

মেলায় স্থানীয় শিশুদের উপস্থিতি ছিল বেশ লক্ষণীয় এবং তারা উৎসাহ উদ্দীপনায় মনোরম পরিবেশে মেলা উপভোগ করেছিল। মেলার সমাপনী দিনে উপজেলা নির্বাহী অফিসার আসিফ ইকবাল এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমা।

অনিল কুমার আসাম এর সঞ্চালনায় মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান অমৃত সেন তঞ্চঙ্গ্যা , মহিলা ভাইস চেয়ারম্যান শ্যামা চাকমা, আ.লীগ নেতা সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম ফারুক ও তথ্যঅফিসার মো.হারুন।

মেলায় প্রথম দিনে শিশুরা বিভিন্ন স্টল দেখার পাশাপাশি অতিথিদের সাথে আনন্দ র‌্যালীতে অংশ নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেছিল এবং সমাপনী দিনে শিশুরা নৃত্য, সঙ্গীত, জারীগান, কবিতা আবৃত্তি ও কুইজ প্রতিযোগীতায় অংশগ্রহণ করেছিল।

পরে প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান ও অতিথিবৃন্দ।