সরকার শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে: বৃষ কেতু চাকমা

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, শিক্ষার সবোর্চ্চ উন্নতি ছাড়া জাতির উন্নতি সম্ভব নয়। তাই বর্তমান সরকার শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে।

সেই সাথে শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনার সাথে সম্পৃক্তদের আন্তরিক ও উদ্যোগী থাকতে হবে। শিক্ষকরা হচ্ছে মানুষ গড়ার কারিগড়। তাই সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় কেবল শিক্ষাসহ দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত হবে।

শনিবার (১৯ মে) সকালে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় শিক্ষার মান উন্নয়নে শিক্ষক ও স্কুল পরিচালনা কমিটির সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বাঘাইছড়ি উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাদিম সরোয়ার।

এ সময় জেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনছুর আলী চৌধুরী, বাঘাইছড়ি পৌরসভা মেয়র জাফর আহমদ খান, বাঘাইছড়ি উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সোনামিত্র চাকমা, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হোসেন, বাঘাইছড়ি কাচালং মডেল স্কুল পরিচালনা কমিটির সভাপতি আব্দুস শুক্কুর, বাঘাইছড়ি উপজেলা প্রেস ক্লাবের সভাপতি দীলিপ কুমার দাশ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন বাঘাইছড়ি উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সঞ্চায়ন চাকমা।

সভায় জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, দেশের সবকটি জেলা এগিয়ে থাকলে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি’সহ বিভিন্ন ক্ষেত্রে পার্বত্য অঞ্চল এখনো অনেকটা পিছিয়ে রয়েছে। এই পিছিয়ে পরার কারনগুলো আমাদের চিহ্নিত করে সমন্বিতভাবে সমাধান করে সামনের দিকে অগ্রসর হতে হবে।

তিনি বলেন, এখন থেকেই আমাদের ছেলে মেয়েদের প্রতি সবসময় সজাগ থাকতে হবে। যাতে করে তারা যেন সঠিক সময়ে প্রতিষ্ঠিত হয়ে দেশ ও সমাজের উন্নতি করতে পারে। এ জন্য শিক্ষক, অভিভাবক’সহ শিক্ষা সংশ্লিষ্ঠ সকলের সহযোগিতা তিনি কামনা করেন।

সভা শেষে প্রধান অতিথি বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পরিষদ হতে ডায়েরি, ক্রীড়া ও সাংষ্কৃতিক সরঞ্জাম বিতরণ করেন। পরে বাঘাইছড়ি অফিসার্স ক্লাবে একটি ৪২ইঞ্চি রঙ্গিন এলইডি টিভি প্রদান করেন।