ব্রেকিং নিউজ

নাইক্ষ্যংছড়িতে মাটি চাপা পড়ে ৫ শ্রমিকের মৃত্যু

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে পাহাড় কাটার সময় মাটি চাপায় ৫ শ্রমিকের মৃত্যু হয়েছে। ঘটনাস্থল থেকে ১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুর বারোটায় এ ঘটনা ঘটে।

প্রশাসন ও জন প্রতিনিধিরা জানায়, জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের মিয়ানমার সীমান্তবর্তী মনজয় পাড়ার ৯নং ওয়াডের বড়ইতলী গ্রামে পাহাড় কাটার সময় মাটি চাপায় ৪ জনের মৃত্যু হয়েছে।

খবর পেয়ে স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে মাটির নীচ থেকে জীবিত অবস্থায় ১ জনকে উদ্ধার করেছে। হতাহত শ্রমিকদের উদ্ধারে প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী’সহ স্থানীয়রা উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

মনজয় পাড়ার মোহাম্মদ সুলতানের ছেলে আবু আহমেদ (২৮), শাহ আলমের ছেলে মো. জসিম (২৫), মৃত আবদুস শুক্কুরের ছেলে নুরুল হাকিম (২৫) ও সোনা মেহের (৩৩) ঘুমধুম ইউনিয়ন চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ বলেন, ঘুমধুম ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বড়ইতলী গ্রামে রুপায়ন বড়ুয়া নিয়োগকৃত শ্রমিকেরা পাহাড় কাটার সময় মাটি চাপায় ৫ শ্রমিকের মৃত্যু হয়েছে। উদ্ধার অভিযান চালাচ্ছে স্থানীয়রা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সরোয়ার কামাল জানান, পাহাড় কাটার সময় ৬ জন শ্রমিক মাটি চাপা পড়ার খবর পেয়েছি। ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালাচ্ছে প্রশাসন ও স্থানীয়রা। ঘটনাস্থল থেকে ১ জন জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।