ব্রেকিং নিউজ

বান্দরবানে এনসিটিএফ’র ৩দিন ব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত

॥ হোসাইন ইকবাল ॥

ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) এর তিন পার্বত্য জেলার নব-নির্বাচিত কমিটির ১১ জন সদস্যদের নিয়ে তিন দিন ব্যাপি শিশু অধিকার পরিস্থিতি পরিবীক্ষণ ও প্রতিবেদন বিষয়ক প্রশিক্ষন সমাপ্ত হয়েছে।

বিকেলে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ’র সহযোগিতায় বান্দরবানে ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) এর শিশু অধিকার পরিস্থিতি পরিবীক্ষণ ও প্রতিবেদন বিষয়ক ৩দিন ব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে।

বান্দরবান পর্যটন মোটেল মিলনায়তনে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ’র “হেল্পিং চিলড্রেন গ্রোয়িং এজ একটিভ সিটিজেন” (এইচসিজিএসি) প্রকল্পের আয়োজনে এই প্রশিক্ষণের সমাপনী করেন এনসিটিএফ বান্দরবান’র পক্ষ থেকে সভাপতি মানসুরা আক্তার (ইতি)। এতে বক্তব্য রাখেন প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশে’র সিনিয়র ম্যানেজার অপরেশন্স (এইচসিজিএসি) ফারুক আলম খান।

এ সময় আরো বক্তব্য রাখেন প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সিনিয়র ম্যানেজার প্রশিক্ষণ (এইচসিজিএসি) সৈয়াদা হুসনে কাদেরী। এনসিটিএফ’র ইয়ুথ ভলান্টিয়ার আব্দুল্লাহ জুবায়ের, ইফতি আরা ইতি, শামিম আহমেদসহ বান্দরবান রাঙ্গামাটি ও খাগড়াছড়ি (এনসিটিএফ) এর ৬ জন জেলা ভলেন্টিয়ার ।

উক্ত প্রশিক্ষনে রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি’র এনসিটিএফ’র নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সকল সদস্যদের শিশু অধিকার সনদের অনুচ্ছেদ সমূহ, শিশু সুরক্ষা, শিশু গবেষণা, শিশু সাংবাদিকতা, জাতিসংঘ শিশু অধিকার সনদ সহ জাতিসংঘ শিশু অধিকার কমিটির নিকট বাংলাদেশের পক্ষ থেকে সর্বশেষ যে পঞ্চম সমাপনী পর্যবেক্ষন প্রতিবেদন প্রদান করা হয়েছে।

এর উপর ভিত্তি করে বরাবরের মতো জাতিসংঘ শিশু অধিকার বিষয়ক কমিটির নিকট এনসিটিএফ এর পক্ষ থেকে শিশুদের দ্বারা প্রস্তুতকৃত শুপারিশ সমূহ নিয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।