ব্রেকিং নিউজ

আলীকদমে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ তৎপরতা ও চিকিৎসা সেবা প্রদান

॥ আলীকদম প্রতিনিধি ॥

বান্দরবানের আলীকদম উপজেলা সদরে শুক্রবার সকালে সংগঠিত ভয়াবহ অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত ২০টি পরিবারের মাঝে আলীকদম সেনা জোন থেকে মাঝে শাড়ি, লুঙ্গি ও খাদ্যদ্রব্য প্রদান করা হয়েছে। অগ্নিকা-ের পরপরই সেনাবাহিনীর সদস্যরা অগ্নিনির্বাপন ও উদ্ধার কাজে সহায়তা দেওয়ায় জানমালের ব্যাপক ক্ষতিসাধন থেকে রক্ষা পেয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। উদ্ধারকাজে আহতদের মাঝে সেনাবাহিনীর পক্ষ থেকে প্রাথমিক চিকিৎসা সেবাও প্রদান করা হয়।
জানা গেছে, আলীকদম বাজারের পশ্চিমে কেন্দ্রী মসজিদ পুকুর পাড়ে একটি বসত বাড়িতে গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সুত্রপাত হলে মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। এতে ১৭টি ঘর পুড়ে গেলে ২০টি পরিবার চরম ক্ষতির শিকার হন।
অগ্নিকা-ের পরপরই আলীকদম জোনের সেনাবাহিনীর সদস্যরা অগ্নিনির্বাপনে সহায়তা দেন। এদিন দুপুরে আলীকদম জোনের অধিনায়ক লে.কর্ণেল মাহাবুবুর রহমান পিএসসির নেতৃত্বে ক্ষতিগ্রস্ত ২০টি পরিবারের সদস্যদের মাঝে লুঙ্গি, শাড়ি ও ত্রাণ সহায়তা দেন।
এদিকে, বিকেলে ক্ষতিগ্রস্ত ১৭ পরিবারের মাঝে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এর নির্দেশে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাশ ও স্থানীয় আওয়ামীলীগ নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি পার্বত্য প্রতিমন্ত্রীর পক্ষে নগদ অর্থ, একবস্তা চাউল ও পরিবারের প্রয়োজীয় জিনিসপত্রাদি প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মংব্রাচিং মার্মা, সাধারণ সম্পাদক দুংড়ি মং মার্মা, ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন প্রমুখ।