ব্রেকিং নিউজ

সায়েম-জাহাঙ্গীর কর্তৃক অনুমোদন দেয়া রাঙামাটি ছাত্রদলের সকল কমিটি বাতিল

॥ নিজস্ব প্রতিবেদক ॥

সদ্য সাবেক হয়ে যাওয়া জাতীয়তাবাদী ছাত্রদল রাঙামাটি জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক আবুসাদত মোঃ সায়েম ও জাহাঙ্গীর আলম তালুকদার কর্তৃক ঘোষিত জেলার বিভিন্ন ইউনিট কমিটিগুলো বাতিল বলে ঘোষণা দিয়েছে সংগঠনের কেন্দ্রীয় কমিটি। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন জেলা ছাত্রদলের বর্তমান সভাপতি ফারুক হোসেন সাব্বির।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ এর দফতর সম্পাদক মোঃ আবদুস সাত্তার পাটোয়ারী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় : বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক সাংগঠনিক নিয়ম লংঘন করে গত ৩ জুন ২০১৮ রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলা, বাঘাইছড়ি পৌর শাখা, কাচালং কলেজ, কাপ্তাই উপজেলা, রাজস্থলী উপজেলা, নানিয়ারচর উপজেলা, রাঙামাটি সদর উপজেলা, রাঙামাটি কলেজ এবং গত ৫ জুন ২০১৮ গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা, পলাশবাড়ী পৌর কমিটি ঘোষনা করায় ঘোষিত কমিটি বাতিল করা হল।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশীদ মামুন ও সাধারণ সম্পাদক মোঃ আকরামুল হাসান এ সিদ্ধান্ত অনুমোদন করেছেন। একই সাথে দেশের সকল সাংগঠনিক ইউনিট সমূহকে তাদের অধীনস্থ ইউনিট কমিটি গঠন ও পুনঃগঠন স্থগিত রাখতে নির্দেশ দেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।

এই সিদ্ধান্ত বাস্তবায়নে রাঙামাটি জেলা ছাত্রদল বদ্ধ পরিকর উল্লেখ করে সদ্য ছাত্রদলের রাঙামাটি জেলা কমিটির নেতৃত্বে আসা সভাপতি ফারুক হোসেন সাব্বির জানিয়েছেন, কেন্দ্রীয় ছাত্রদলের অধীনস্থ রাঙামাটি জেলা ছাত্রদল কেন্দ্র থেকে পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত বিগত কমিটি কর্তৃক সম্প্রতি অনুমোদিত হওয়া সকল কমিটি আপাতত স্থগিত করা হয়েছে।

এদিকে ছাত্রদলের পদবঞ্চিতরা কেন্দ্রীয় ছাত্রদলের এই সিদ্ধান্তে তাদের সন্তুষ্টির কথা জানিয়ে সোস্যাল মিডিয়ায় ছাত্রদলের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশও করেছে।