ব্রেকিং নিউজ

হাটহাজারী পৌর সদরে জলবদ্ধতায় ব্যাপক ক্ষয়ক্ষতি!

॥ মোহাম্মদ হোসেন-হাটহাজারী ॥

হাটহাজারী পৌরসভার পরিকল্পিতভাবে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানিতে তলিয়ে যায় পৌরসভার বিভিন্ন এলাকার রাস্তাগুলো। দীর্ঘদিন ধরে এমন সমস্যার সৃষ্টি হলেও রাস্তার পানি নিষ্কাশনের জন্য কোনো উদ্যোগ নেই বলে অভিযোগ করেন স্থানীয়রা।

সরেজমিনে পৌরসভার কাচারী সড়ক এলাকায় রাস্তার এমন চিত্র দেখা গেছে। ফলে এ সড়ক দিয়ে চলাচলকারী পৌরবাসীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। বৃষ্টির পানি ডুকে পড়েছে বাসা বাড়িসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান, এতে লক্ষ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে ব্যবসায়ীদের।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, হাটহাজারী পৌরসভার বিভিন্ন এলাকার ড্রেনেজ ব্যবস্থা নাজুক থাকায় বৃষ্টির পানিতে রাস্তা তলিয়ে সদরে চরম ভাবে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে।

আবার কিছু এলাকায় ড্রেনেজ ব্যবস্থা থাকলেও সেগুলো সংস্কার না করায় বৃষ্টির পানিতে রাস্তা তলিয়ে দুর্গন্ধের সৃষ্টি হয়। বৃষ্টি নামলেই পৌরসভার কাচারী সড়ক, কামাল পাড়া, মধ্য দেওয়ান নগর, মীরহাট, মুন্সি মসজিদসহ পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে এ অবস্থা সৃষ্টি হয়েছে।

পৌর এলাকার একাধিক ব্যাবসাীয়রা বলেন, ড্রেনেজ ব্যবস্থা থাকলেও সে সব ড্রেনেজ পানি নিস্কাশনের জন্য পর্যাপ্ত নয় যার কারনে পানি জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীসহ স্থানীয়দের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ ছাড়া পূর্বে যে অপরিকল্পিতভাবে ড্রেন নির্মাণ করা হয়েছিল সেগুলো মাটিতে ভরাট হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। পরিকল্পিত ভাবে ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ করা হলে হয়তো পৌর এলাকায় এ ভাবে জলাবদ্ধতা সৃষ্টি হবে না।