ব্রেকিং নিউজ

জুরাছড়িতে দূর্যোগ মোকাবেলায় মত বিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

জুরাছড়ি জোনের আয়োজনে মঙ্গলবার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে দূর্যোগ মোকাবেলা নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন জুরাছড়ি জোন কমান্ডার লেঃকর্ণেল কেএম ওবায়দুল হক, পিএসসি, উপজেলা চেয়ারম্যান উদয়জয় চাকমা, মেজর মীর তৈয়বুর রহমান জেডএসও,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী,ভাইস চেয়ারম্যান রিটন চাকমা প্রমুখ।

সভায় জোন কমান্ডার বলেন, প্রাকৃতিক দূর্যোগে গত বছরের মত এবছর যাতে কোন প্রকার প্রাণহানি না ঘটে সেজন্য জনপ্রতিনিধি ও স্থানীয় হেডম্যান কার্বারীদের মাধ্যেমে এলাকার জনগণকে সচেতন করতে হবে এবং প্রাকৃতিক দূর্যোগের কারনে দূর্ঘটনার খবর পাওয়া গেলে দ্রুত প্রশাসনকে অবগত করার জন্য অনুরোধ করেন।

তিনি আরও বলেন, সেনাবাহিনী যে কোন দূর্যোগ মোকাবেলায় সহযোগিতা করা জন্য প্রস্তুত রয়েছে। এবং প্রাকৃতিক দূর্যোগে কিকি উপকরণ প্রয়োজন হয় তা গণ্যমান্য ব্যক্তিদের মাঝে সচেতনতা বাড়ানোর লক্ষে জুরাছড়ি জোন কর্তৃক প্রদর্শন করে দেখানো হয়।

জুরাছড়ি নির্বাহী কর্মকর্তা বলেন, ঝুঁকিপূর্ণ জায়গা থেকে সরে যাওয়ার জন্য মঙ্গলবার উপজেলা প্রশাসন কর্তৃক মাইকিং করা হয়েছে। ইতিমধ্যে দ্রূত দূর্যোগ মোকাবেলা করার জন্য ১০ মেঃটন চাউল বরাদ্ধ দেওয়া হয়েছে জানিয়েছেন এবং সকলকে সতর্ক ভাবে চলার জন্য অনুরোধ করেছেন।

মতবিনিময় সভা শেষে জুরাছড়ি ও বনযোগীছড়া বাজার ব্যাবসায়ীদের মাঝে অগ্নি নির্বাপক যন্ত্র ও শালবাগান এলাকার বাসিন্দা চারুবিকাশ চাকমাকে ঢেউটিন এবং মোনপাড়ার বাসিন্দা একজনকে নগদ অর্থ প্রদান করেন জোন কমান্ডার।

একই স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে ইফতার মাহফিলের আয়োজন করেন জুরাছড়ি জোন।