ব্রেকিং নিউজ

পানছড়ির লোগাং ব্রীজের পাড়ের মাটিধসে যোগাযোগ বিছিন্ন

॥ পানছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার লোগাং ব্রীজ এর প্রবেশ পথে (দক্ষিণ পাশের) মাটি ধসে সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে। এতে করে চরম ভোগান্তির মুখে পড়েছে যাত্রী সাধারণ।

জানাযায়, ব্রীজের তলদেশ থেকে বালু উত্তোলন এর ফলে একমাত্র চলাচলের মাধ্যম পুরাতন ব্রীজের খুঁটির গোড়ার মাটি বর্ষা শুরুর আগেই ধসে বিশালাকার ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। যার কারণে মঙ্গলবার (১২ জুন) সন্ধ্যা থেকে যান চলাচল বন্ধ হয়ে দুর্ভোগে পড়েছে পথচারীরা।

এ দিকে বালু উত্তোলনের ঘটনা ধাপা-চাপা দিতে জাকির এন্টারপ্রাইজের লোকজন দ্রুত মাটি ভরাটের কাজ করছে।

ব্রীজের তলদেশ থেকে বালু উত্তোলনের ব্যাপারে এর আগেও বিভিন্ন মিডিয়ায় লেখালেখি ও প্রশাসনের নিষেধাজ্ঞা সত্ত্বেও রাঁতের অন্ধকারে বালু উত্তোলন করে কাজ চালিয়ে গেছে।

ব্রীজের তলদেশ না ২০-৫০ গজ দূর থেকেই বালি নেওয়া হচ্ছে উল্লেখ করে জাকির এন্টারপ্রাইজের ম্যানেজার মোঃ সেলিম বলেন, সহকারী ঠিকাদার জসিম উদ্দিনের কাছ থেকে আমরা বালু ক্রয় করেছি ট্রাক্টর প্রতি ৫০০ টাকা করে।

জসিম উদ্দিন মৌখিক ভাবে বালু লিজ নিয়েছে বলে প্রতিবেদককে অবহিত করেন।

ব্রীজের তলদেশ থেকেই বালু নিয়ে দীর্ঘদিন ধরেই নতুন ব্রীজ নির্মাণের কাজ চলছে উল্লেখ করে ১নং লোগাং ইউপি ৪নং ওয়ার্ডের সদস্য মোঃ সাহেব আলী।

ব্রীজ এলাকা থেকে মাটি উত্তোলন করা যায় না তা আমরা জানতাম না উল্লেখ করে উপস্থিত সকলেই বলেন, এ ব্যাপারে এখন তারা সতর্ক থাকবেন

পানছড়িতে যোগদানের পর বালুর কোন টেন্ডার হয়নি উল্লেখ করে পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম বলেন, অবৈধভাবে কেউ যদি বালু উত্তোলন করে তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।