বান্দরবানে বিএনপির মিছিলে পুলিশি বাঁধা, আটক-৬

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি সু-চিকিৎসা নিশ্চিত করার দাবীতে কেন্দ্রীয় বিএনপির অংশ হিসাবে বান্দরবানে জেলা বিএনপির উদ্যোগে এক বিক্ষোভ মিছিল বের করার প্রস্তুতি নিলে পুলিশ লাঠি চার্জ করে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশের লাঠি চার্জে বিএনপির ২০ জন নেতাকর্মী আহত হয় এবং ৬ জনকে আটক করে পুলিশ।
নেতাকর্মী ও দলীয় সুত্রে জানা যায়, বৃহষ্পতিবার সকালে বান্দরবান জেলা বিএনপির কার্যালয়ের সামনে বাজারের ৩নং গলিতে নেতাকর্মীরা মিছিলের জন্য জড়ো হলে পুলিশ তাদের কাছ থেকে ব্যানার কেড়ে নিয়ে নেতাকর্মীদের লাঠিচার্জ করে। এতে জেলা বিএনপির সাধারন সম্পাদক মোহাম্মদ জাবেদ রেজা সহ ২০ জন নেতাকর্মী আহত হন।
এসময় ৬ জন বিএনপির নেতাকমীকে আটক করে নিয়ে যায় পুলিশ। আটককৃতরা হলেন, জেলা যুবদল নেতা সেলিম রেজা,পৌর যুবদল এর যুগ্ম সম্পাদক কাসেম, কলেজ ছাত্রদল এর শাহাদাত, উক্যা মারমা, বাপ্পী চাকমা ও ইউসুফ।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ জাবেদ রেজা বলেন, কোন কারণ ছাড়াই পুলিশ আমাদের শান্তিপূর্ণ মিছিলে বাঁধা দিয়ে লাঠিচার্জ করে ব্যানার কেড়ে নেয়। আমার অনেক নেতাকর্মী আহত হয়েছে। বিএনপির ৬ নেতাকর্মীকে আটক করে নিয়ে গেছে পুলিশ। সকাল থেকে জেলা বিএনপির অফিস ও জেলা বিএনপির সভাপতির বাসায় ঘেরাও করে রেখেছে পুলিশ। এমনকি হাসপাতালও ঘেরাও করে রেখেছে। আমরা চিকিৎসার জন্য হাসপাতালে পর্যন্ত যেতে পারছিনা। তিনি আরো বলেন একটি অগণতান্ত্রিক দেশে এর চেয়ে বেশী কিছু আশাও করা যায় না। তিনি অবিলম্বে তার নেতা কর্মীদের ছেড়ে দেয়ার দাবী জানান।