ব্রেকিং নিউজ

খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে রাঙামাটি বিএনপির প্রতীকি অনশন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশেরন্যায় পার্বত্য জেলা রাঙামাটিতেও প্রতিকী অনশন কর্মসূচী পালন করেছে রাঙামাটি বিএনপি পরিবারের নেতাকর্মীরা। সোমবার বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে রাঙামাটিস্থ দলীয় কার্যালয় সম্মুখে এই কর্মসূচী পালন করা হয়।
জেলা বিএনপির সভাপতি হাজী মো. শাহ আলমের সভাপতিত্বে সোমবার সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া উক্ত কর্মসূচীতে অন্যান্যেে মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক দীপেন তালুকদার (দীপু), সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট সাইফুল ইসলাম পনির, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, সাধারণ সম্পাদক আবু সাদাৎ মো. সায়েম, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহমেদ সাব্বির, সাধারণ সম্পাদক আলী আজগর সুমন প্রমুখ। এসময় জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
অনশন কর্মসূচী চলাকালীন সময়ে আলোচনা সভায় বক্তারা বলেন, সম্পূর্ন অবৈধ উপায়ে অগণতান্ত্রিক উপায়ে একশ্রেণীর দূর্নীতি পরায়ন আমলা ও পেটোয়া বাহিনীর উপর ভর করে এই অবৈধ সরকার ক্ষমতা ধরে রেখেছে। মানুষের অধিকারহরণকারি ক্ষমতালোভী এই সরকারকে বাংলার মানুষ আর মসনদে দেখতে চায়না। আপামর জনগণের অধিকার আদায়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া যখনই রাজপথে আন্দোলনে নেমেছেন,ঠিক সেই মুহুর্তে সম্পূর্ন মিথ্যা তথ্যের উপর ভিত্তি করে সাাজানো মামলায় বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি রেখেছে এই অবৈধ সরকার। নানা জটিল রোগে আক্রান্ত হওয়ার পরেও সুচিকিৎসার ব্যবস্থা নাকরে দেশনেত্রীকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। নেতৃবৃন্দ বলেন, খালেদা জিয়ার কোনো ধরনের দুঃসংবাদ বাংলার মানুষ সহ্য করবেনা। খালেদা জিয়াবিহীন এই দেশে কোনো সংসদ নির্বাচন হতে দেওয়া হবে না জানিয়ে অবিলম্বে কোনো প্রকার শর্তছাড়াই দেশনেত্রীকে মুক্তি দিয়ে তার সু-চিকিৎসা নিশ্চিত করার দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ।