ব্রেকিং নিউজ

কাপ্তাইয়ে বর্ণাঢ্য অায়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

॥ কাপ্তাই প্রতিনিধি ॥
কাপ্তাই উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বর্ণাঢ্য আয়োজনে গতকাল বুধবার সকালে ‘পরিকল্পিত পরিবার, সুরক্ষিত মানবাধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কাপ্তাইয়ে পালিত হলো বিশ্ব জনসংখ্যা দিবস ২০১৮। দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ হতে একটি বিশাল র‍্যালি উপজেলার বিভিন্ন কমপ্লেক্স ও কাপ্তাই-চট্টগ্রাম সড়ক প্রদক্ষিণ করে উপজেলা রেস্ট হাউস সভাকক্ষে এসে অালোচনায় মিলিত হয়।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন। পরিবার পরিকল্পনা বিভাগের পরিদর্শক চিরঞ্জিত তনচংগ্যার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা দীপোজ্জল চাকমা।
এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুর নাহার বেগম, উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিতিশ চাকমা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ চৌধুরী, উপজেলা তথ্য কর্মকর্তা মো. হারুন প্রমূখ। এসময় কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ পর্যায়ের স্বাস্হ্যকর্মী, সরকারি কর্মকর্তা, সাংবাদিক এবং বিভিন্ন এনজিও প্রতিনিধিরা উপস্হিত ছিলেন।
এদিকে এই বছর পরিবার পরিকল্পনা বিষয়ে মাঠ পর্যায়ে বিশেষ অবদান রাখার জন্য উপ সহকারী মেডিকেল অফিসার সুবল কৃষ্ণ দাস, পরিবার কল্যান পরিদর্শক উম্রাচিং মারমা, পরিবার পরিকল্পনা পরিদর্শক অংসুইথুই মারমা এবং পরিবার কল্যান সহকারী উষা রানী চাকমাকে সনদপত্র এবং পুরস্কৃত করা হয়।