ব্রেকিং নিউজ

রাঙামাটির ৮৩ হাজার শিশুকে খাওয়ানো হচ্ছে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

॥ আলমগীর মানিক ॥

পার্বত্য জেলা রাঙামাটির ২টি পৌরসভা এবং ১০ উপজেলার ৬ মাস হতে ৫৯ মাস বয়েসী ৮২৮২২ জন শিশুকে উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচী শুরু হয়েছে। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর আওতায় শনিবার সকালে রাঙামাটি শহরের কাঁঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে একটি শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মধ্যদিয়ে ক্যাম্পইন এর উদ্বাধন করেন রাঙামাটি জেলার সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার।

রাঙামাটির স্বাস্থ্য বিভাগ জানায়, এ ক্যাম্পেইনে জেলার ১৩০০ টি স্থায়ী কেন্দ্রের পাশাপাশি ৮৩টি ভ্রাম্যমান কেন্দ্রের মাধ্যমে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ মাস থেকে ১১মাস বয়েসী ১০১২৭ জন শিশুকে নীল রং এর এবং ৬ মাস হতে ৫৯ মাস বয়েসী ৭২৬৯৫ জন শিশুকে ১ টি করে লাল রং এর ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

সিভিল সার্জন জানান, রাঙামাটির কয়েকটি প্রত্যন্ত দূর্গম এলাকার কথা মাথায় রেখে যাতে এ সব এলাকার কোন শিশু কর্মসূচী থেকে বাদ না যায় সে লক্ষ্যে বিশেষ ব্যবস্থা গ্রহন করা হয়েছে। ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর সুষ্ঠু তদারকি নিশ্চিত করার জন্য জেলা ও উপজেলা পর্যায়ে একাধিক মনিটিরং টিম কাজ করছে।

এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ডেপুটি সিভিল সার্জন ডাঃ নীহার রঞ্জন নন্দী, পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিন ও কাঁঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম, রোটার‌্যাক্ট ক্লাব অব রাঙামাটির সভাপতি রো:মো:ইসহাক, আইপিপি রো:আমিনুল ইসলাম, পিপি:রো:আবু বকর, সহ-সভাপতি রো: অলি আহাদ, ক্লাব সেবা পরিচালক রো: আলী হোসেন, সদস্য রো: রানা দে প্রমুভ ও প্রস্তাবিত সদস্য সাদিয়া মুন প্রমুখ।