মাটিরাঙ্গায় জেএসএস কর্মীকে গুলি ও জবাই করে হত্যা

আল-মামুন,খাগড়াছড়ি::

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন তাইন্দং ইউনিয়নের সর্বস্ব পাড়ায় শান্তি রঞ্জন চাকমা(৪০) নামে এক জেএসএস (এমএন লারম) কর্মীকে গুলি ও জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার ভোর সাড়ে ৫টায় এই ঘটনা ঘটে। মাটিরাঙা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ জাকির হোসনে ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

নিহত শান্তি রঞ্জন চাকমা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারম) কর্মী এবং একই গ্রামের তেজরুল চাকমার ছেলে। শান্তি রঞ্জন হত্যার ঘটনার জন্য ইউপিডিএফ (প্রসীত) কে দায়ী করেছে জেএসএস ( এমএন লারমা) গ্রুপ। নিহতের দেহে আটটি গুলির চিহ্ন রয়েছে বলে জানা গেছে।

সূত্রে জানা যায়, রোববার সকালে শান্তি রঞ্জন নিজ ঘর থেকে বের হলে সন্ত্রাসীরা তাকে হত্যা চেষ্টা করে। এক পর্যায়ে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পাহাড়ের ঢালে তাকে গুলি করে। পরে জবাই করে হত্যা নিশ্চিত করে পালিয়ে যায় সন্ত্রাসীরা।

জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) এর পক্ষ থেকে এ ঘটনার জন্য ইউপিডিএফ (প্রসীত) গ্রুপকে দায়ী করলেও ইউপিডিএফ(প্রসীত) এর সংগঠক অংগ্য মারমা এ ঘটনার সাথে ইউপিডিএফ জড়িত নয় বলে জানান এবং ঘটনার সুষ্ঠু তদন্ত দাবী করেন। নিহত শান্তি রঞ্জন মাটিরাঙা উপজেলায় জেএসএস (এমএন লারমা) এর অঙ্গসংগঠন যুব সমিতির সক্রিয় সদস্য বলে জানা গেছে।