মোবাইল কোর্টের অভিযানে রাঙামাটিতে ইয়াবাসেবী দু’যুবকের এক মাসের জেল (ভিডিও)

॥ আলমগীর মানিক ॥

মাদকের অবাধ বিস্তাররোধে রাঙামাটি শহরে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ধারাবাহিক অভিযান শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় সোমবার দুপুরে শহরের কোর্টবিল্ডিং এলাকার আবাসিক হোটেল শাপলায় অভিযান চালিয়ে মাদক সেবনরত অবস্থায় দুই যুবককে আটক করে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

এসময় হাতেনাতে আটককৃত দুই যুবক শাকিব ও এরশাদকে একমাসের বিনাশ্রম কারাদন্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ প্রদান করেন ভ্রাম্যমান আদালত পরিচালনকারি রাঙামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উত্তম কুমার দাশ। আটককৃত দুইজনের বাড়ি চট্টগ্রামের পটিয়া উপজেলাধীন পশ্চিম গোবিন্দর খিল গ্রামে।

তারা উভয়েই ইয়াবা সেবনকারি বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভ্রাম্যমান আদালতের কাছে স্বীকার করেছে নিশ্চিত করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট উত্তম কুমার দাশ জানান, জনসম্মুখে নিজেদের অপরাধ স্বীকার করায় আটককৃতদেরকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ২৬ ধারায় দুইজনকে ০১ (এক) মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করা হয়।

তিনি বলেন, পর্যটন শহর রাঙামাটিকে মাদকের ভয়াবহ ছৌবল থেকে রক্ষায় রাঙামাটির জেলা প্রশাসন বদ্ধ পরিকর। জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ মাদক ব্যবসায়ি ও সেবনকারিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশনা প্রদান করেছেন। এরই ধারাবাহিকতায় রাঙামাটির বিভিন্ন স্থানে অভিযান পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে রাঙামাটি জেলা প্রশাসন।

মাদক ব্যবসায়ি ও সেবনকারিদের বিরুদ্ধে তথ্য দিয়ে জেলা প্রশাসনকে তথ্য দিয়ে সহযোগিতা করতে সচেতন নাগরিকদের প্রতি আহবান জানিয়ে প্রয়োজনে তথ্য প্রদানকারীর নাম-পরিচয় রাঙামাটি জেলা প্রশাসন গোপন রাখবে বলেও জানিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট উত্তম কুমার দাশ।

এসময় রাঙামাটি জেলা প্রশাসনের পেশকার নজরুল ইসলাম, শ্যামল চাকমা, জেলা ডিবি পুলিশের এসআই এহসানুল হকসহ জেলা প্রশাসন ও পুলিশের সদস্যগণ মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা প্রদান করেন।