জেলা পরিষদের সকল কর্মকর্তাদের সততার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দিলেন চেয়ারম্যান বৃষকেতু

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এর মাসিক সভা বুধবার (১৮ জুলাই) সকালে অনুষ্ঠিত হয়েছে।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

সভায় সভাপতির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, এ জেলার সার্বিক উন্নয়নে আমাদের সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। সরকারি সেবা জনগণের দৌঁড়গোড়ায় পৌঁছে দিতে যাতে কোন ধরনের কমতি না হয় সেদিকে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, পার্বত্য জেলার সার্বিক উন্নয়নে পার্বত্য শান্তিচুক্তি হয়েছে এবং চুক্তি অনুযায়ী জেলা পরিষদে বিভিন্ন বিভাগ হস্তান্তরিত হয়েছে। সুতরাং সবাইকে চুক্তির প্রতি শ্রদ্ধা রেখে কাজ করতে হবে।

পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুইপ্রু চৌধুরী, ত্রিদীপ কান্তি দাশ, থোয়াইচিং মং, সাধন মনি চাকমা, সবির চাকমা, সান্তনা চাকমা, মনোয়ারা আক্তার জাহান, স্মৃতি বিকাশ ত্রিপুরা, মোঃ জানে আলম, রেমলিয়ানা পাংখোয়া, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, পরিষদের নির্বাহী প্রকৌশলী কাজী আব্দুস সামাদ, সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মনোরঞ্জন ধর, জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলম’সহ হস্তান্তরিত বিভাগের বিভাগীয় কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় সভাপতির বক্তব্যে চেয়ারম্যান আরো বলেন, বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে সর্বাধিক গুরুত্ব দিয়েছেন। ফলে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও যোগাযোগ’সহ বিভিন্ন স্তরে উন্নয়ন হয়েছে। তিনি বলেন, দেশ এখন নিম্ন মধ্যম আয়ের থেকে মধ্যম আয়ের দেশে পদার্পন করেছে। সরকারের এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে নিজের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। তিনি বলেন, সরকার আমাদের নিয়োগ দিয়েছেন জনগণের কল্যাণের স্বার্থে। তাই পরিষদের হস্তান্তরিত বিভাগের সকল কর্মকর্তাদের সততার সাথে জনকল্যাণে স্ব স্ব দায়িত্ব পালনের নির্দেশ দেন তিনি।

সভায় হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ তাদের বিভাগের স্ব স্ব কার্যক্রম উপস্থাপন করেন।