লংগদুতে মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে প্রশাসনের বৃক্ষরোপন

॥ লংগদু প্রতিনিধি ॥

‘‘সবুজ বাঁচি, সবুজ বাঁচাই নগর-প্রাণ প্রকৃতি সাজাই’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটির লংগদুতে প্রধান মন্ত্রীর ঘোষনা অনুযায়ী মহান মুক্তিযোদ্ধে আত্মত্যাগকারী ৩০লক্ষ শহীদদের স্মরণে উপজেলা প্রশাসনের উদ্যোগে একযোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়েছে।
১৮ জুলাই(বুধবার), প্রধান মন্ত্রীর ভাষণের পর সারা দেশের ন্যায় একযোগে উপজেলা সদরে প্রথমে তিনটিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন ও পার্বত্য চট্টগ্রাম উত্তর বনবিভাগের পাবলাখালী রেঞ্জের কর্মকর্তা আব্দুল মান্নান আনুষ্ঠানিকভাবে একটি করে বনজ ও ঔষধি গাছের রোপন করে কর্মসূচীর উদ্বোধন করেন। এরপর তারা লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনেও বিভিন্ন বনজ গাছের চারা রোপন করেন।
এই বৃক্ষরোপন কর্মসূচীতে অংশগ্রহন করেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আবুল হোসেন, উপজেলা রির্সোস সেন্টারের ইন্সট্রাক্টর মোস্তাক আহম্মদ, লংগদু সদর ইউপি চেয়ারম্যান কুলিন মিত্র চাকমা (আদু), সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার জগদিশ চাকমা, বনবিভাগের মাইনীমুখ চেকস্টেশন কর্মকর্তা আলমগীর হোসেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মীর ফারুক হোসেন চৌধুরী, তিনটিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বহ্নি শিখা, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবি রঞ্জন চাকমা, উপজেলা জাইকা প্রকল্পের ফিল্ড কর্মকর্তা টিন্টু চাকমা, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ সরোয়ার হোসেন।
বৃক্ষরোপন কর্মসূচী পালনের জন্য উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয়ে ইতোমধ্যে বনবিভাগের মাধ্যমে পাঁচ হাজার বিভিন্ন ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়েছে বলে জানানো হয়।