ব্রেকিং নিউজ

লংগদুতে মৎস্য সপ্তাহের র‌্যালি, মৎস্য অবমুক্তি ও আলোচনা সভা

॥ ওমর ফারুক মুছা ॥

‘স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ পালন উপলক্ষে রাঙামাটির লংগদু উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে র‌্যালি, মাছের পোনা অবমুক্তি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
১৯ জুলাই, উপজেলা মৎস্য সপ্তাহের র‌্যালী উপজেলা পরিষদ পান্ত থেকে বের করা হয়। র‌্যালিটি প্রধান ঘুরে এসে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। এতে সভাপতিত্ব ও স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা (ভারপ্রাপ্ত) মৎস্য কর্মকর্তা নব আলো চাকমা। উপজেলা মৎস্য অধিদপ্তরের ক্ষেত্র সহকারী মোঃ নাছির উদ্দিন সোহেলের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের দুই ভাইস চেয়ারম্যান দ্বয় মাওলানা মোঃ নাছির উদ্দিন ও নুরজাহান বেগম। উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, জাইকা প্রজেক্টের উপজেলা ফিল্ড কর্মকর্তা টিন্টু চাকমা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার, সাবেক কমান্ডার মীর শাহ নেওয়াজ ফারুক সহ বিভিন্ন গন্যমান্য ব্যাক্তি ও মৎস্য খামারী, মৎস্য চাষীরা উপস্থিত ছিলেন।
শেষে উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে মৎম্য দিবস উপলক্ষে অতিথিবৃন্দদেরকে নিয়ে কাপ্তাই লেকে বিভিন্ন জাতের মাছের পোনা অবমুক্তি করা হয়।