রাঙ্গামাটিতে ২দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু

॥ নিজস্ব প্রতিবেদক ॥

“সৃজনে উন্নয়নে বাংলাদেশ” এ শ্লোগানে সারাদেশের ন্যয় রাঙ্গামাটিতে ২দিন ব্যাপী শুরু হল সাংস্কৃতিক উৎসব ২০১৮।
সংস্কৃতি মন্ত্রণালয় ও রাঙ্গামটি জেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার (২০জুলাই) বিকেলে জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।
রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার আলমগীর কবির, রাঙ্গামাটি ডিজিএফআই এর কর্নেল জিএস কর্নেল সামসুল আলম পিএসসি ও অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফি কামাল বক্তব্য রাখেন।
অনুষ্ঠান উদ্বোধনকালে েেজলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, সাংস্কৃতি হচ্ছে একটি জাতির দর্পণ। যে জাতি সাংস্কৃতির দিক দিয়ে যত বেশী উন্নত সে জাতি দেশ বিদেশে দ্রুত পরিচিতি লাভ করে। তিনি বলেন, সাংস্কৃতিমনার মানুষগুলো কখনো কারো সাথে খারাপ ব্যবহার করেনা। তাদের লোভ-হিংসার মনোভাব থাকেনা। তাই নতুন প্রজন্মদের পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্রে উদ্বুদ্ধ করতে হবে।
এর আগে অনুষ্ঠানের শুরুতে বর্তমান সরকারের উন্নয়নের তথ্যচিত্র নিয়ে প্রজেক্টরের মাধ্যমে একটি ভিডিও প্রামান্যচিত্র পরিবেশন করা হয়। শেষে রাঙ্গামাটির বিভিন্ন সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও সংগঠনের নৃত্য ও সঙ্গিত শিল্পীদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃকিত অনুষ্ঠান।