ব্রেকিং নিউজ

ট্রাফিক সপ্তাহের ৫মদিন কাপ্তাইয়ে ভ্রাম্যমান আদালতে ১০২টি মোটরযানের বিরুদ্ধে মামলা

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

বাংলাদেশ পুলিশের বিশেষ ট্রাফিক সপ্তাহ উপলক্ষে গত ৫দিন কাপ্তাই উপজেলার সীতাঘাট, চিৎমরম, লগগেইট সহ বিভিন্ন এলাকায় বিশেষ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১০২টি মোটরযানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ৯ আগস্ট বৃহস্পতিবারই দায়ের করা হয়েছে ২০টি মামলা। গত ৪দিনে ৮২টি মামলা রুজু হয়েছে। জরিমানা আদায় করা হয়েছে দেড় হাজার টাকা বলে জানা যায়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেনকাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন। এসময় উপস্থিত ছিলেন কাপ্তাই ট্রাফিক বিভাগের টিআই তারক চন্দ্র পাল সহ আরও অনেকে।এদিকে কাপ্তাই সড়কে ভ্রাম্যমান আদালতের উপস্থিতি দেখে মূহুর্তের মধ্যে সড়কে যানবাহন চলাচল কমে যায়।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন বলেন, মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর বিভিন্ন ধারায় লাইসেন্স বিহীন গাড়ী চালানোর অপরাধে জরিমানা এবং মামলা করা হয়।শতকরা ৯০শতাংশ গাড়ীর ড্রাইভারের লাইসেন্স নাই, অধিকাংশ গাড়ীর ফিটনেস নাই

কাপ্তাই ট্রাফিক বিভাগের টিআই তারক চন্দ্র পাল জানান, বাংলাদেশ পুলিশের ট্রাফিক সপ্তাহের কার্যক্রমের অংশ হিসাবে ফিটনেস বিহীন গাড়ী এবং লাইসেন্সবিহীন গাড়ী চালানোর অপরাধে মোটরসাইল, সিএনজি চালিত অটোরিকশা এবং হালকা ও ভাড়ী যানবাহন এর বিরুদ্ধে মামলা এবং জরিমানা করা হয়। সপ্তাহ জুড়ে এই অভিযান চলবে। এদিকে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সকল চালকদের ট্রাফিক আইন মেনে চলা, বৈধ কাগজপত্র সাথে রাখা সহ বিভিন্ন বিষয়ে সচেতন হবার জন্য পরামর্শ প্রদান করছেন কাপ্তাই নৌ স্কাউটস্ এর সদস্যরা।