চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আনন্দ ভ্রমণে আসা বাস উল্টে নিহত ১, আহত ২২

॥ আল মামুন – খাগড়াছড়ি ॥

খাগড়াছড়ির আলুটিলায় যাত্রীবাহি বাস উল্টে হাফিজ উল্ল্যা খোকন নামে এক পথচারী মাছ ব্যবসায়ী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ২২ যাত্রী। শুক্রবার সকাল সাড়ে ১০টার এ ঘটনা ঘটে। নিহত মাছ ব্যবসায়ী হাফিজ উল্লাহ খোকন কুমিল্লার নাঙ্গলকোটের গোত্রশালের মৃত আকবর আলীর ছেলে। মাছের পোনা বিক্রী করতে সে খাগড়াছড়ি এসেছিল। বাকী আহতরা সবাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যাডভেঞ্চার ক্লাবের ৪৫ সদস্য সাজেক ভ্রমণের জন্য খাগড়াছড়ি আসছিল। আলুটিলা পাহাড় নামার সময় বড়ব্রীজ আনসার ক্যাম্প এলাকায় শিক্ষার্থীদের বহনকারী বাস নিয়ন্ত্রণ হারিয়ে এক পথচারীকে চাপা দেয় এবং রাস্তার পাশের পাথরের সাথে লেগে উল্টে যায়। স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিস ও পুলিশ আহত-নিহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে আসে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকাল সাড়ে ১০টার দিকে বাসটি চট্টগ্রাম থেকে ছেড়ে আসা কিরণ বর্ণিতা (খাগড়াছড়ি-জ-০৪০০০৮) বাসটি আলুটিলার আনসার ক্যাম্প সংলগ্ন টার্নিং মোড়ে পৌছলে নিয়ন্ত্রণ দূর্ঘটনার মূখে পড়ে। এ ঘটনায় ঘটনাস্থলেই বাসটি উল্টে গিয়ে এক পথচারী নিহত হয়। এতে আহত হয়েছে আরো প্রায় ২২ জনযাত্রী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানার ওসি শাহাদাত হোসেন টিটো জানান, বাস উল্টে ঘটনাস্থলে এক পথচারী নিহত হয়েছে বলে তিনি নিশ্চিত করেন। খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার নয়ন ময় ত্রিপুরা জানান, আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।