চলতি বছরেই শুরু হচ্ছে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মাণের কাজ

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মাণে স্থানীয় জনসাধারণের সহায়তা চেয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। তিনি ১১ আগস্ট রাঙ্গামাটি পর্যটন হলিডে কমপ্লেক্সে আয়োজিত রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সম্পাদিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি পরবর্তী এক কর্মশালার উদ্বোধন করতে গিয়ে এ কথা বলেন।

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার অঞ্জন কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যদের মধ্যে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপচার্য্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, শিক্ষা মন্ত্রনালয়ের উপসচিব জাকিয়া পারভিন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উপ-সচিব শাহিন সিরাজ বক্তব্য রাখেন।

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য শহরের ঝগড়াবিল মৌজার ৬৪ একর জমি অধিগ্রহণ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এ বছরই ২২৭ কোটি টাকা ব্যয়ে মাষ্টার প্লান তৈরী করে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী স্থাপনার নির্মাণের কাজ হাতে নেয়া হয়েছে। ইতিমধ্যে ডিজিটাল সার্ভে সম্পন্ন করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, রাঙ্গামাটি দেশের একটি প্রান্তিক অঞ্চল। এ অঞ্চলের অধিবাসীদেরকে উচ্চ শিক্ষায় এগিয়ে নিতে সরকার এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে। এক দিন রাঙ্গামাটির বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দেশের পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে সেরা বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।