ব্রেকিং নিউজ

ফলোআপ : বান্দরবানে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়লো শতাধিক বসতঘর : আহত-৫

॥ বান্দরবান থেকে নুরুল কবির ॥

বান্দরবানে এক ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় শতাধিক বসতঘর পুড়ে ছাই হয়েছে। শনিবার দুপুর ১টায় জেলা শহরের পৌরসভার ৪নং ওয়ার্ডের মধ্যমপাড়ার মারমা বাজারের বাজার শেড সংলগ্ন এলাকায় রান্না ঘরের গ্যাসের চুলা থেকে এ আগুনের সূত্রপাত হয়ে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। এসময় প্রায় শতাধিক বসতঘর আগুনে পুড়ে যায়। আগুন নিয়ন্ত্রণ আনতে গিয়ে ৫জন আহত হয়েছে। সেনাবাহিনীর সদস্যরা আহতদের উদ্ধার সদর হাসপাতালে প্রেরণ করেন।

স্থানীয়রা জানান, রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দ্রুত আগুন চারদিকে ছড়িয়ে পড়লে আশপাশের বসতিবাড়ী ও বাজার শেড আগুনে পুড়ে যায়। এতে বাজার শেডসহ শতাধিক বসড়বাড়ি পুড়ে গেছে। পরে দমকল বাহিনী, সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয় জনতা প্রায় ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে সক্ষম হয়। আগুনে গৃহহারা শৈহ্লাচিং মারমা এবং সুমিত্র বড়ুয়া জানান, তাদের ঘরসহ সর্বস্ব হারিয়ে তারা এখন পথে বসেছেন এবং বাকরুদ্ধ। এসব পরিবারের বিশেষ করে শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় বই-পুস্তক হারিয়ে মহাবিপাকে পড়েছেন বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

এ বিষয়ে বান্দরবান ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোঃ ইকবাল হোসেন জানান, আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমরা প্রায় ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে এনেছি। তিনি আরো জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে আগুনে বাজার শেডসহ প্রায় শতাধিক বস বাড়ি পুড়ে গেছে। আগুনের ক্ষয়ক্ষতির পরিমান এখনো বলা যাচ্ছে না।

সেনাবাহিনীর ভারপ্রাপ্ত ব্রিগেড কমান্ডার লে:কর্ণেল এসএম আব্দুল্লাহ আল আমিন জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে তিনি দ্রুত ৫ প্লাটুন সেনা সদস্য ও দুই ইউনিট মেডিকেল টিম সদস্যদের নিয়ে ঘটনাস্থলে পৌছেন। এসময় তিনি দমকল বাহিনী, পুলিশ ও স্থানীয় জনতার সহযোগিতা নিয়ে প্রায় ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আননে।

এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান বান্দরবান জেলা প্রশাসক দাউদ ইসলাম ও পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, বান্দরবান সেনাবাহিনীর ভারপ্রাপ্ত ব্রিগেড কমান্ডার লে: কর্ণেল এসএম আব্দুল্লাহ আল আমিন পিএসসি, বিগ্রেড মেজর মাহবুবুর রহমান-পিএসসি, মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সদর উপজেলার চেয়ারম্যান আবদুল কুদ্দুছ,সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নোমান হোসেন প্রিন্সসহ পুলিশ ও সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা।