নাইক্ষ্যংছড়িতে বঙ্গবন্ধুর ছবি ভাংচুর করায় যুবদল নেতা আটক

নিজস্ব প্রতিবেদক

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দুর্গম চাকঢালা এলাকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাংচুর করায় মো. কামাল উদ্দিন (২৬) নামে এক যুবদল নেতাকে আটক করেছে পুলিশ। শনিবার (১১ আগস্ট) বেলা সাড়ে এগারটার দিকে দুর্গম চাকঢালা এলাকায় এ ঘটনা ঘটে।

আটক কামাল চাকঢালা ইউনিয়ন বিএনপির সদস্য মো. আব্দুস সালামের ছেলে ও ইউনিয়ন যুবদল নেতা বলে জানাগেছে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানাযায়, পূর্ব শক্রতার জের ধরে স্থানীয় আওয়ামীলীগ সমর্থক নুর মোহাম্মদের সাথে সালামের বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে আব্দুস সালামের ছেলে যুবদল নেতা কামাল নুর মোহাম্মদের ঘরে থাকা বঙ্গবন্ধুর ছবিটি ভাংচুর করে। এবিষয়ে জানাজানি হলে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ যুবদল নেতা কামাল উদ্দিনকে আটক করে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগ নেতা ও সদর ইউপির চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী জানান, যুবদল নেতা কামাল জাতির জনক বঙ্গবন্ধুর ছবির ভাংচুর করে। এটা কখনো কাম্য নয়। সে যে দলের হোক না কেন তাকে আইনের আওতায় আনতে হবে।

বিষয়টি নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আলমগীর হোসেন মুঠোফোনে জানান, বঙ্গবন্ধুর ছবি ভাংচুর করায় এক যুবককে আটক করা হয়েছে। সে কোন রাজনৈতিক দলের সাথে জড়িত কিনা তা এখনো নিশ্চিত নয় পুলিশ। তবে তার বিরুদ্ধে মামলা দায়ের প্রস্তুতি চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।