সেনাবাহিনীর সহায়তায় উন্নত চক্ষু চিকিৎসা পেতে যাচ্ছে বাঘাইছড়ির হতদরিদ্র দুই রোগী

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

রাংগামাটি জেলার  বাঘাইছড়ি উপজেলায় সেনাবাহিনীর  সহায়তায় উন্নত চক্ষু চিকিৎসা পেতে যাচ্ছে বাঘাইছড়ির দুই হতদরিদ্র রোগী। এরা হল, হাজাছড়া এলাকার বাসিন্দা  ৯ বছর বয়সী শাহিনুর আক্তার ও দুইটিলা এলাকার বাসিন্দা ৭০ বছর বয়সী মো: আবদুর রশীদ। বাঘাইহাট সেনা জোন কর্তৃপক্ষ তাদের এই চিকিৎসার ব্যাপারে সহযোগিতা করছে বলে জানা যায়।

এ সম্পর্কে জানতে চাইলে বাঘাইহাট সেনা ক্যাম্পের আরএমও ক্যাপ্টেন শাফায়াত জামিল জানান, ‘পার্বত্য চট্টগ্রামের এই দূর্গম এলাকার অনেক দরিদ্র চক্ষু রোগী উন্নত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। এসব হতদরিদ্র রোগীদের কথা চিন্তা করে বাংলাদেশ সেনাবাহিনীর ২০৩ পদাতিক ব্রিগেড, খাগড়াছড়ি রিজিয়ন এর আয়োজনে এবং চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতাল  ও ৫ ফিল্ড অ্যাম্বুলেন্স এর বিশেষজ্ঞ চিকিৎসকদের অংশগ্রহণে এবারও খাগড়াছড়িতে বিশেষ চক্ষু চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাঘাইছড়ির এই দুই রোগীও  সেখানেই উন্নত চিকিৎসা পাবেন বলে সিএইচটি টাইমস২৪ কে নিশ্চিত করেন এই কর্মকর্তা।  বিভিন্ন সময় বাঘাইহাট সেনা জোনের ক্যাম্পভিত্তিক টহলের সময় এই রোগীদের সম্পর্কে জানা যায় এবং জোন কর্তৃপক্ষ তাদের নির্বাচন করে।  তাদের যাতায়াতের ব্যাপারেও জোনের পক্ষ থেকে আর্থিক সহায়তা করা হচ্ছে। এ প্রক্রিয়া ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান ক্যাপ্টেন  শাফায়াত জামিল,
আগামী ১৬ আগস্ট খাগড়াছড়িতে সকাল ৯ ঘটিকায়  শুরুহয়ে দিনব্যাপী  এই চক্ষু চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।