ব্রেকিং নিউজ

কাউখালীতে ব্যবসায়ি জয়নালকে কুপিয়ে নির্মমভাবে হত্যা : মাটির নীচ থেকে লাশ উদ্ধার

॥ আলমগীর মানিক ॥

রাঙামাটির কাউখালীতে জয়নাল নামে এক বাঙ্গালী গরু ব্যবসায়ির লাশ উদ্ধার করেছে পুলিশ। ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে, হাত ভেঙ্গে নির্মমভাবে হত্যা করে উক্ত ব্যবসায়িকে মাটিচাপা দিয়ে রেখেছিলো স্থানীয় সন্ত্রাসীরা।

রোববার বিকেল সোয়া তিনটার সময় উপজেলার চৌধুরী পাড়া কালাগাজী নামক এলাকা থেকে মাঠিচাপা দেওয়া অবস্থা থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে বলে সিএইচটি টাইমস টোয়েন্টিফোর ডটকমকে  নিশ্চিত করেছেন কাউখালী থানার অফিসার ইনচার্জ কবির হোসেন।

বিকেলেই মরদেহটি রাঙামাটি জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হবে এবং এই ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন ওসি। নিহত ব্যবসায়ি জয়নাল বেতবুনিয়ার হেডম্যান পাড়ার জনৈক দুলামিয়ার সন্তান।

নিহতের পারিবারিক সূত্রে জানাগেছে, জয়নাল পেশায় একজন গরু ব্যবসায়ি। কোরবানকে সামনে রেখে সে চৌধুরী পাড়ার জনৈক এক উপজাতীয়কে পাঁচ হাজার টাকা অগ্রিমও প্রদান করেছিলো।

সে পুরো মারমা ভাষায় কথা বলতে পারে। তাদের সাথেই তার কারবার বেশি হয়। এলাকার বেশ কয়েকজনের কাছে সে হাওলাত বাবদ কিছু টাকাও পায়। শনিবার দুপুরের ভাত খাওয়ার পর ৩ টার দিকে একটা কল আসে। ফোনে তাকে বলা হয় তার হিসেবের বইটাও নিয়ে যেতে।

এসময় তার স্ত্রী তাকে বারণও করেছিল, “তোমাকে বই নেওয়ার কথা বলল কেন, তুমি বই নিওনা, যাইও না।” কিন্তু সেই উপজাতীয়র কথায় বিশ্বাস করে সে ঘর থেকে বের হয়ে চলে যায়।

এদিকে বাসা থেকে বের হওয়ার পর গভীর রাত পর্যন্ত জয়নালের মুঠোফোন বন্ধ পাওয়া যায়। এতে তার পরিবারের সদস্যরা চিন্তিত হয়ে সারারাত তাকে আশেপাশের পাহাড়ে খুঁজতে থাকে।

রোববার দুপুরে কালাগাজি এলাকায় উচু পাহাড়ের ঢালে নতুন মাটি খোড়া দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দিলে বিকেল সোয়া তিনটার সময় নিহতের লাশ উদ্ধার করে কাউখালী থানা পুলিশ।

এসময় মরদেহের সারা শরীরে দা দিয়ে কোপের চিহ্ন দেখে গা শিউরে উঠে প্রত্যক্ষদর্শীদের। জয়নালের ডান হাত ভেঙ্গে ফেলার পাশাপাশি মাথা, পায়ের নলা, ঘাড়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নির্মমভাবে হত্যা করেছে ২৯ বছর বয়সী জয়নালকে।