বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বরকলে আলোচনা সভা অনুষ্ঠিত

॥ নিজস্ব প্রতিবেদক ॥

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে পাহাড়ী বাঙ্গালী সকল সম্প্রদায়ের লোকদের এক সুতায় গাথা হয়ে কাজ করার আহবান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি হাজী মোঃ কামাল উদ্দিন। তিনি বলেন, জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তার জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানান।
রবিবার (১২ আগষ্ট) রাঙ্গামাটির বরকল উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ আহবান জানান।

বরকল উপজেলা আওয়ামীলীগ সভাপতি (ভারপ্রাপ্ত) ডাঃ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সন্তোষ কুমার চাকমা, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ও আওয়ামীলীগ নেতা সবির কুমার চাকমা, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ শামসুল আলম, জেলা তাঁতী লীগের সভাপতি ময়না মারমা, জেলা স্বেচ্ছাসেকলীগের সভাপতি শাওয়াল উদ্দিন, জেলা যুব মহিলালীগের সাভাপতি রোকেয়া বেগম, জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন সহ উপজেলা আওয়ামীলীগ অঙ্গসংগঠন এবং বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন, বরকল উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন মহারাজ।

এদিকে অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তারা বলেন, পাহাড়ের উন্নয়নে আওয়ামীলীগের কোন বিকল্প নেই। আওয়ামীলীগ ক্ষমতায় আছে বলে পাহাড়ের উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে। আওয়ামীলীগের সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে শান্তিচুক্তির রূপকার দীপংকর তালুকদারের নেতৃত্বে আওয়ামীলীগ পাহাড়ের যে উন্নয়ন করেছে তা অতীতে কোন সরকার করতে পারে নি। আজ এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে দীপংকর তালুকদারকে আগামী নির্বাচনে জয় যুক্ত করতে হবে।

বক্তারা বলেন, রাঙ্গামাটিতে আওয়ামীলীগের কোন এমপি নেই। তার পরও দীপংকর তালুকদার নিজের যোগ্যতা বলে, রাঙ্গামাটির জন্য শত শত কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। প্রধানমন্ত্রী সহ বিভিন্ন দপ্তর থেকে পার্বত্য অঞ্চলের উন্নয়নের জন্য বড়ো বড়ো প্রকল্প গ্রহণ করতে তার ভূমিকা অপরীসিম। বক্তারা বলেন, রাঙ্গামাটির বর্ষিয়াণ নেতা শান্তি চুক্তির রূপকার দীপংকর তালুকদার যদি আগামী জাতীয় সংসদ নির্বাচনে জয় লাভ করে তাহলে পার্বত্য রাঙ্গামাটির উন্নয়ন আরো বেশী হবে বলে বক্তারা উল্লেখ করেন।

পরে জাতির পিতা ও তার শহীদ পরিবারের সদস্যদের বিদেহী আত্মার শান্তি কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।