পাহাড়ে কাজের গুণে উদ্ভাসিত হবে আলোকিত মানুষ : এড. মহিউদ্দিন কবীর

॥ আল মামুন – খাগড়াছড়ি ॥

পাহাড়ের আনাচে কানাচে নিজ কাজের গুণে উদ্ভাসিত হবে আলোকিত মানুষ উল্লেখ করে বাংলাদেশ মানবাধিকার কমিশনের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি এড. মহিউদ্দিন কবীর বলেছেন, পাহাড়ে সকলকে সচেতন হয়ে মানবাধিকারের বিষয়ে সচেতন থেকে একে অপরকে সহযোগিতা করতে হবে।

রবিবার সন্ধ্যায় খাগড়াছড়ি শহরের টং রেস্টুরেন্টে বাংলাদেশ মানবাধিকার কমিশনের খাগড়াছড়ি জেলা শাখার অনুমোদিত কমিটির প্রথম মত বিনিময় সভার বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, মানুষ মরে যায়। রয়ে যায় তাদের সৎকর্ম ও ভাল কাজ। ভালো কাজের মধ্যে আজীবন সকলকে মধ্যে বেঁচে থাকে। এ সময় তিনি সংগঠনের কর্মকান্ড ও করণীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সভায় বাংলাদেশ মানবাধিকার কমিশনের খাগড়াছড়ি শাখার সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য নিগার সুলতানা বলেন, সংগঠন ও সঠিক কর্ম পরিকল্পনার মধ্য দিয়ে দেশ ও মানুষের স্বার্থে কাজ করা সম্ভব। তাই সকলকে আরো সচেতন হয়ে যে কোন জায়গায় মানবাধিকার লঙ্গন হলে তা প্রতিরোধে ভূমিকা পালনের আহবান জানান। এতে সংগঠনের বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহিত ও কমিটির সদস্যদের সাথে মতবিনিময় করে পরিচয়পত্র (আইডি কার্ড) ও অনুমোদিত কমিটির কপি প্রদান করা হয়।

এতে বাংলাদেশ মানবাধিকার কমিশনের খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি যুথিবীকা চাকমা,ঝর্ণা রায়,যুগ্ম সম্পাদক মো: সুলতান আহাম্মদ, রবিউল ইসলাম,সাংগঠনিক সম্পাদক ইলিয়াছ-উজ-জামান,রামপ্রুচাই চৌধুরী,আইন বিষয়ক সম্পাদক এড. আব্দুল্লাহ আল-মামুন,সমাজ কল্যাণ সম্পাদক খাদিজা বেগম,দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, সদস্য এস এম ইউসুফ আলী,শহীদুল ইসলাম,রমিজা বেগমসহ অন্যান্যরা অংশ নেয়।