ব্রেকিং নিউজ

কাচালং ডিগ্রী কলেজকে সরকারীকরণ করায় প্রধানমন্ত্রীকে বাঘাইছড়িবাসীর ধন্যবাদ জ্ঞাপন

॥ মো: ওমর ফারুক সুমন ॥

রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার সর্বোচ্চ বিদ্যাপিঠ কাচালং ডিগ্রী কলেজটি সরকারীকরণ করায় আনন্দে ভাসছে পুরো বাঘাইছড়ি।  ১৩ আগস্ট সোমবার সকালে কলেজের সকল শিক্ষক অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ানকে  ফুলেদিয়ে শুভেচ্ছা প্রদান করেন এবং  ১১ ঘটিকায় আনন্দ র‍্যালি করেন কলেজ কর্তৃপক্ষ ও ছাত্র-ছাত্রীরা। কলেজের অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ানের সভাপতিত্বে আনন্দ র‍্যালিটি কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে উপজেলার গুরুত্ব সড়ক পদক্ষিণ করে কলেজ ক্যাম্পাসে এসে শেষ হয়।

উক্ত র‍্যালিতে কলেজের সকল শিক্ষক শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থীত ছিলেন। র‍্যালি শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্টিত হয় এতে কলেজ অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ান,  বাংলা প্রভাষক মীর কামাল হোসেন,  রাষ্ট্র বিজ্ঞান প্রভাষক নজরুল ইসলাম সহ অনেকেই বক্তব্য প্রধান করেন।  বক্তারা মাননীয় প্রধান মন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ প্রদান করে বর্তমান সরকারের শিক্ষার মানউন্নয়নে গৃহিত ভিবিন্ন বিষয় তুলে ধরেন।  আলোচনা সভা শেষে উপস্থিত সকলের মাঝে মিষ্ট বিতরন করা হয়।

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অনেকেই, ছাত্র-ছাত্রীদের মধ্যেও উদ্দীপনা লক্ষ করা গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বত্য বিষক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী দীপঙ্কর তালুকদারকে প্রাণঢালা অভিন্দন জানিয়েছেন কলেজ ছাত্রলীগের সভাপতি মো: মামুনুর রশীদ মামুন সহ অনেকেই।

মামুনুর রশীদ তার ব্যাক্তিগত ফেইসবুক আইডিতে লিখেছেন, কাচালং সরকারি কলেজ ছাত্রলীগ এর পক্ষ থেকে জননেতা দীপংকর তালুকদার এবং জাতির জনকের সুযোগ্য তনয়া জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ওয়াদা দিয়ে ওয়াদা বাস্তবায়ন করার জন্য, যে ব্যক্তি ওয়াদা দিয়ে ওয়াদা বাস্তবায়ন করে সে প্রকৃত মুমিন, এছাড়াও নিজ উদ্যোগে ছাত্র-ছাত্রীদের মাঝে মিষ্টি বিতরণেরও কথা রয়েছে বলে জানান ছাত্রলীগ সভাপতি মামুন।

১৯৮২ সালে প্রতিষ্ঠিত এই কলেজটি বাঘাইছড়ি উপজেলার সর্বোচ্চ বিদ্যাপিঠ এ বিদ্যালয়টি সরকারীকরণ হবে তা অত্র এলাকার জনসাধারণের প্রাণের দাবী ছিলো। প্রধানমন্ত্রীও কথা দিয়েছিলেন  প্রতি উপজেলায় একটি করে সরকারী কলেজ করা হবে তারই ফলশ্রুতিতে সারদেশের ২৭১ টি কলেজ সরকারীকরণের  ঘোষণার সাথে সাথে রাঙ্গামাটি জেলায় ৪ টি এবং খাগড়াছড়ি জেলায় ৬ টি কলেজকে সরকারীকরণ করা হয়।