খাগড়াছড়িতে গণমাধ্যম প্রতিনিধিদের সাথে সনাক এর মতবিনিময় সভা অনুষ্ঠিত

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

সচেতন নাগরিক কমিটি (সনাক) খাগড়াছড়ি’র আয়োজনে সোমবার (১৩ আগস্ট) জেলা সনাক এর কার্যালয়ে “প্রাতিষ্ঠানিক সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যম কর্মীদের ভূমিকা” শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সনাক এর জেলা কমিটির সভাপতি প্রফেসর ডঃ সুধীন কুমার চাকমা‘র সভাপতিত্বে ও খাগড়াছড়ি পাবর্ত্য জেলায় কর্মরত সকল গণমাধ্যম প্রতিনিধিগণের অংশ গ্রহনে মতবিনিময় সভায় খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক জনকন্ঠের জেলা প্রতিনিধি জনাব জীতেন বড়ুয়া বলেন, “সচেতন নাগরিক কমিটি (সনাক), খাগড়াছড়ি’র কার্যক্রম শুরু হওয়ার পর সাধারন জনগনের মধ্যে দুর্নীতিবিরোধী সচেতনতা বৃদ্ধি পেয়েছে, যার সুফল বর্তমানে খাগড়াছড়িবাসী হাসপাতালে ও অন্যান্য ক্ষেত্রে ভোগ করছি।” তিনি আরও বলেন, সকল ক্ষেত্রে দুর্নীতি বিরাজমান, কিন্তু সনাক-টিআইবি ও সংবাদকর্মীদের যৌথ উদ্যোগে প্রাতিষ্ঠানিক সুশাসন প্রতিষ্ঠা করা সম্ভব।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও এস.এ টিভি’র জেলা প্রতিনিধি জনাব নুরুল আজম বলেন, সনাকের কার্যক্রম দুর্নীতিবিরোধী আন্দোলনে সাংবাদিকদের সহযোগিতা করছে, সনাকের কার্যক্রমের ফলে হাসপাতাল কর্তৃপক্ষ ঔষুধের তালিকা ও মজুদ সম্পর্কে সাধারন জনগনকে অবগত করছে, যা প্রাতিষ্ঠানিক সুশাসন প্রতিষ্ঠার বড় অর্জন।

টিআইবি‘র খাগড়াছড়ি এরিয়া ম্যানেজার মোঃ আসাদুজ্জামান কতৃক প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তি মূলে আরো বলা হয় উন্মুক্ত আলোচনায় অংশ গ্রহণকারী গণমাধ্যম প্রতিনিধিগণ খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে সনাকের কার্যক্রমের বিভিন্ন অগ্রগতির পাশাপাশি হাসপাতালের সেবার মানোন্নয়নে ও প্রাতিষ্ঠানিক সুশাসন প্রতিষ্ঠায় কাজ করার আরও অনেক সুযোগ আছে বলে মতামত প্রদান করেন। তাঁরা, টিআইবি- সনাকের কার্যক্রম ভূমি অফিস সহ অন্যান্য ক্ষেত্রে পরিচালনার আহ্বান জানান। একই সাথে গণমাধ্যম প্রতিনিধিগণ সনাক-টিআইবি’র দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনের সাথে সহমত পোষণ করেন এবং সবধরণের সহযোগিতার প্রতিশ্রুতি প্রদান করেন।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) খাগড়াছড়ি’র এরিয়া ম্যানেজার মোঃ আসাদুজ্জামানের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন, সনাক খাগড়াছড়ির সহ-সভাপতি মোঃ জহুরুল আলম। তিনি উপস্থিত গণমাধ্যম প্রতিনিধিবৃন্দকে স্বাগত জানিয়ে সনাক খাগড়াছড়ির বিভিন্ন কার্যক্রম ও সফলতাসমূহ উপস্থাপন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সনাক সদস্য প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ান, মধুমঙ্গল চাকমা, অংসুই মারমা, সুপ্তা চাকমা, সলিতা চাকমা, শরৎ কান্তি চাকমা, বিধান রায় বিশ^াস, টিআইবি’র সহকারি ব্যবস্থাপক ও ইয়েস সদস্যগন।