ব্রেকিং নিউজ

রাঙামাটি পুলিশ সুপারের অন্যান্য উদ্যোগে নবরূপে যাত্রা শুরু করলো পলওয়েল শিশুপার্ক 

॥ আলমগীর মানিক ॥

অবশেষে রাঙামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবিরের একান্ত আন্তরিকতায় তারই হাতের ছোঁয়ায় নতুন বিনোদনের স্বাদ পেতে শুরু করেছে রাঙামাটিবাসীসহ অত্রাঞ্চলে আগত বিনোদন প্রত্যাশী পর্যটকরা। ঢাকা-চট্টগ্রামের অত্যাধুনিক বিনোদন কেন্দ্রগুলোর মতোই সেগুলোর আদলে পার্বত্য জেলা রাঙামাটি শহরে সম্পূর্ন নতুনরূপে আবারো যাত্রা শুরু হয়েছে পলওয়েল পর্যটন কেন্দ্রটি।

বিগত দুই দশক সময় ধরেই রেষ্টুরেন্ট আর কাপ্তাই হ্রদের তীর দর্শনের স্থান হিসেবে পরিচিতিতে থাকা পলওয়েল পর্যটন কেন্দ্রটিকে এবার নতুন আঙ্গিকে নিজ হাতেই সাজিয়েছেন রাঙামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবির।

নব আঙ্গীকে গড়ে ওঠা পার্ক’টিতে রয়েছে শিশুদের জন্যে নজরকাড়া বিভিন্ন ধরেনের রাইড এবং ভ্রমনপিপাষুদের জন্য কাপ্তাই লেক ও পাহাড়ের নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করার মতো বিনোদনের স্থান ও ব্যবস্থা।

দেশের পর্যটন সেক্টরে পিছিয়ে রাখা পার্বত্য রাঙামাটি জেলায় সেই হাল আমলের ঝুলন্ত ব্রীজ আর পাহাড় ঘেরা কাপ্তাই হ্রদ ছাড়া অত্রাঞ্চলের শিশুদের মনোরম পরিবেশ নির্ভর আর কোনো পর্যটন কেন্দ্রই গড়ে তোলেনি সরকারী-বেসরকারি কোনো পক্ষই।

এমতাবস্থায় চলতি বছরের দ্বিতীয় মাস ফেব্রুয়ারীতে রাঙামাটিতে নতুন পুলিশ সুপার হিসেবে যোগ দিয়েই বিষয়টি অনুধাবন করে অত্রাঞ্চলের শিশু-কিশোর বান্ধব পর্যটন কেন্দ্র স্থাপনের উদ্যোগ গ্রহণ করেন পুলিশ সুপার আলমগীর কবির।

এরই ধারাবাহিকতায় আবহমান বাংলার ঐতিহ্যে বেড়ে উঠা আলমগীর কবির ডিউটি শেষে লুঙ্গি পড়ে কোঁদাল হাতে নিয়ে নিজেই নেমে পড়েন তারই পুলিশ বিভাগের পরিচালনাধীন পলওয়েল পর্যটন কেন্দ্রটিকে নতুনরূপে গঠনের সংস্কার কাজে।

জেলার পুলিশ বাহিনীর সর্বোচ্চ কর্তার আন্তরিকতাপূর্ণ আচরনে অভিভূত হয়ে তার সহকর্মীরাও তাকে সঙ্গ দিয়ে সমানতালে কাজ চালিয়ে মাত্র চার মাস সময়ের মধ্যেই রাঙামাটিবাসীর জন্যে সম্পূর্ন নতুন আঙ্গিকে নবরূপে গড়ে তোলে পলওয়েল পর্যটন কেন্দ্রটি।

জেলার শিশু বান্ধব অন্যতম আকর্ষনীয় এই পর্যটন কেন্দ্রটিকে নতুনভাবে নামকরণ করে পলওয়েল শিশু পার্ক নাম রাখা হয়েছে। বুধবার দুপুরে রাঙামাটি জেলা পুলিশের পৃষ্ঠপোষকতায় গড়ে ওঠা পলওয়েল শিশু পার্কটির শুভ উদ্বোধন করেন রাঙামাটির পুলিশ সুপার আলম কবির ও তারই সহধর্মীনি পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর সভানেত্রী মিসেস নুরিয়া পারভীন।

এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)এমকেএইচ জাহাঙ্গীর হোসেন, সহকারী পুলিশ সুপার (এসএএফ) রনজিত কুমার পালিত, রাঙামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ সত্যজিৎ বডুয়া-পিপিএম’সহ জেলা পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ এবং বিভিন্ন স্থান হতে আগত দর্শনার্থী’গণ উপস্থিত ছিলেন।

বুধবার থেকেই রাঙামাটিবাসীসহ অত্রাঞ্চলে আগত পর্যটকদের জন্যে এটি উম্মুক্ত করে দেওয়া হয়েছে। রাঙামাটিতে চিত্তবিনোদনের অন্যতম স্থান হিসেবে জেলার আকর্ষনীয় পর্যটর স্পটগুলোর স্থানে ঈদ উল আযহা’র দিনে নতুন যোগ হয়েছে রাঙামাটি পলওয়েল শিশু পার্ক।