কক্সবাজার থেকে নিখোঁজ চার কিশোর রাঙামাটি থেকে উদ্ধার (ভিডিও)

॥ আলমগীর মানিক ॥

কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ে পড়তে গিয়ে নিখোঁজ হওয়া চার কিশোরকে রাঙামাটি থেকে উদ্ধার করেছে কোতয়ালী থানা পুলিশ। সোমবার দুপুর দুইটার সময় রাঙামাটি শহরের হোটেল রাজুর একটি কক্ষ থেকে চার কিশোরকে উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কোতয়ালী থানার অফিসার ইনচার্জ সত্যজিৎ বড়ুয়া। তিনি জানান, থানা পুলিশের উপ-পরিদর্শক (এএসআই) মোঃ শাহজালাল ৪ ছাত্রকে হোটেলের ৪০২ নম্বর কক্ষ থেকে উদ্ধার করে। তারা সম্পূর্ণ সুস্থাবস্থায় রয়েছে।

উদ্ধারকৃত চার কিশোর ছাত্র হলো-সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ও উত্তর রুমালিয়ারছড়া এলাকার উপাধ্যক্ষ মাওলানা জহির আহমদের পুত্র সাইয়েদ নকীব, অষ্টম শ্রণির ছাত্র ও বাজারঘাটা এলাকার এডভোকেট আব্দুল আমিনের বড় ছেলে এইচ এ গালিব উদ্দিন, অষ্টম শ্রেণীর মেধাবী ছাত্র ও বাসটার্মিনাল এলাকার আকতার কামাল চৌধুরীর ছেলে শাহরিয়ার কামাল সাকিব ও তার খালাতো ভাই অষ্টম শ্রেণির ছাত্র একই এলাকার ফয়েজুল ইসলামের ছেলে শাফিন নূর ইসলাম।

রাঙামাটি শহরের রিজার্ভ বাজারের আবাসিক হোটেল রাজু’র ম্যানেজার প্রতিবেদককে জানিয়েছেন, উক্ত চার কিশোর রোববার রাতে তাদের হোটেলে আসে এবং দুদিনের ১২শ টাকা পরিশোধ করে ৪০২ নাম্বার রুমটি বুকিং নেয়। তিনি জানান, তারা চট্টগ্রাম থেকে রাঙামাটিতে ঘুরতে এসেছে জানিয়ে দু’দিন অবস্থানের কথা রেজিষ্ট্রি খাতায় এন্ট্রি করে।

এদিকের উদ্ধার হওয়া চার কিশোর জানায়, তারা বিদ্যালয়ের আসবে জানিয়ে বাসা থেকে বের হয়। পূর্ব পরিকল্পনানুসারে রোববার বিকেলে কক্সবাজার থেকে চট্টগ্রাম হয়ে রাঙামাটিতে আসে সন্ধ্যায়। বাস স্টেশন এলাকায়ই অবস্থিত হোটেল রাজুতে তারা রুম নেয়। মূলতঃ তারা চার বন্ধু মিলে রাঙামাটিতে ঘুরতে এসেছে, অন্যকেউ তাদের সাথে আসেনি বলেও প্রতিবেদকের প্রশ্নের জবাবে জানিয়েছে চার কিশোর।

কোতয়ালী থানার ওসি জানিয়েছেন, উদ্ধার চার কিশোরের মধ্যে একজনের চাচা একজন উদ্বর্তন সরকারী কর্মকর্তা। তার অনুরোধে তাদেরকে রাঙামাটিস্থ আনসার ব্যাটালিয়ানের রেষ্ট হাউসে রাখা হবে। পরে তাদের স্ব-স্ব স্বজনদের হাতে তুলে দেওয়া হবে।