কারাগারের ভেতর আদালত স্থানান্তরের প্রতিবাদে খাগড়াছড়িতে বিএনপির মানববন্ধন

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

 অসাংবিধানিক ভাবে কারাগারের ভেতর আদালত স্থানান্তরের প্রতিবাদ ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে জেলা বিএনপি ও অঙ্গ-সংগঠন। সোমবার সকাল ১১টায় শহরের ভাঙ্গাব্রীজ থেকে কলাবাগান পর্যন্ত দীর্ঘ মানববন্ধনে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবী জানান।

খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমার সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। এতে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি কংচাইরী মাষ্টার,সাংগঠনিক সম্পাদক আ: রব রাজা,যুগ্ম-সম্পাদক এ্যড আ: মালেক মিন্টু, সাংগঠনিক সম্পাদক এম এন আফসার, জেলা যুবদলের সভাপতি মাহবুবুল আলম সবুজ,সম্পাদক ইব্রাহীম খলিল, জেলা ছাত্রদলের সভাপতি সাহেদ হোসেন সুমন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম,সাধারণ সম্পাদক মোঃ সাগর নোমান, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদীকা কুহেলী দেওয়ান প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশ এখন সাধারণ মানুষের জন্য অনিরাপদ। কারণ দেশ এখন ভয়-ভীত,আতঙ্ক আর মৃত্যু পুড়িতে পরিণত হয়েছে। খালেদা জিয়াকে কারারুদ্ধ রেখে সাজানো প্রহসনের নির্বাচন বাস্তবায়ন হবে না বলে হুশিয়ারী জানান নেতৃবৃন্দরা।

সেই সাথে নিশ্চিত পরাজয়ের ভয়ে খালেদা জিয়াকে আটকে রেখে পরিকল্পিত ভাবে সরকার হত্যার চেষ্টা করছে বলে অভিযোগ করেন বক্তারা। অভিলম্বে বেগম জিয়াকে নি:শর্ত মুক্তি না দিয়ে কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারী জানিয়ে নেতৃবৃন্দরা বলেন, বর্তমান সরকার নিজ দলের নেতাকর্মী ও পুলিশ বাহিনী দিয়ে দেশ চালাচ্ছে। এ সময় বিএনপি নেতৃবৃন্দরা সাহস থাকলে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের কাছে গ্রহণ যোগ্যতা যাচাইয়ের চ্যালেঞ্জ ছুড়ে দেন এবং গণ বিষ্ফোরণে সরকার ভেসে যাবে বলে মন্তব্য করেন নেতৃবৃন্দরা। মানববন্ধনে জেলা বিএনপি ও বিভিন্ন অঙ্গ-সংগঠনের জেলা-উপজেলা নেতৃবৃন্দরা অংশ নেয়।