খাগড়াছড়ি জেলার ১৩৯টি বাঁক যানবাহন চলাচলের জন্য বিপদজনক ও ঝুঁকিপূর্ণ!

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ি চট্টগ্রাম এবং খাগড়াছড়ি-রামগড়-ঢাকা সড়কে ১৩৯টি বাঁক যানবাহন চলাচলের জন্য বিপদজনক ও ঝুকিপুর্ন । এসব বাঁক প্রশ্রস্তকরণ, রাস্তার পাশের ঝোপ জঙ্গল পরিস্কার করার পাশাপাশি সড়ক সাইনগুলো দ্রুত স্থাপনের দাবী জানানো হয়েছে।

মঙ্গলবার দুপুরে খাগড়াছড়িতে নিরাপদ সড়কের জন্য নাগরিক কর্তব্য শীর্ষক আলোচনা সভা ও প্রশিক্ষনে এ দাবী জানানো হয়। জেলা প্রশাসক মো: শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় ভারপ্রাপ্ত অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কাজী মো: চাহেল তস্তরী, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলম, বিআরটিএ’র সহকারী পরিচালক প্রদীপ কুমার দেব, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, ট্রাফিক ইন্সপেক্টর সুপ্রিয় দেব, সড়ক পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদের সদস্য সচিব মো: ইউনুছ, খাগড়াছড়ি মালিক গ্রুপের সহ-সাধারণ সম্পাদক হাজী খলিলুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় জেলা প্রশাসক জানান, মানুষের জীবনহানী রোধ করতে হেলমেট ছাড়া মোটর সাইকেল চলতে দেয়া হবে না। এ জন্য নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনার পাশাপশি জনসচেতন করতে সভা, সমাবেশের মাধ্যমে উদ্ধুদ্ধকরণ করা হবে। সভায় জেলার বিভিন্ন সড়কে দুর্ঘটনার কারণ চিহ্নিত করে সুপারিশমালা তৈরী করা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন পরিবহনের মালিক, চালক, শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ,শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধি,জনপ্রতিনিধি ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।