লংগদুতে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন ডিসি রাঙামাটি

॥ লংগদু প্রতিনিধি ॥

প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা খেলাধুলার মানোন্নয়নে প্রতিটি উপজেলা পর্যায়ে একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণ করার ঘোষনা অনুযায়ী রাঙামাটির লংগদু উপজেলায় একটি মিনি স্টেডিয়াম বরাদ্ধ করা হয়েছে।

বৃহষ্পতিবার, তারই সুবাদে রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের মাঠে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন।

ভিত্তি প্রস্তর স্থাপনের ফলক উন্মোচন করে রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বলেন, এই স্টেডিয়াম নির্মাণ হলে উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ-১৭) এই জাতীয় লীগের খেলা সহ বিভিন্ন টুর্ণামেন্ট পরিচালনা করা যাবে। ফলে উপজেলার মধ্যে একদিন জাতীয় মানের খেলোয়াড় তৈরী হবে। স্টেডিয়ামটি নির্মাণ শেষে পরিচালনার জন্য উপজেলা ক্রীড়া সংস্থার নিকট হস্তান্তর করা হবে।

এসময় রাঙামাটি জেলা পুলিশ সুপার আলমগীর কবির। লংগদু জোন কমান্ডার লেঃ কর্ণেল শফিকুর রহমান, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায়, যুব ক্রীড়া মন্ত্রনালয়ের প্রকল্প পরিচালকের উপসচীব হাসান আহম্মেদ, রাঙামাটি জেলা পরিষদের সদস্য মোঃ জানে আলম, জাতীয় ক্রীড়া পরিষদের প্রজেক্ট ইঞ্জিনিয়ার, লংগদু থানা অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক সরকার।

ভিত্তি প্রস্তর স্থাপন শেষে দোয়া ও মোনাজাত করা হয়। যুব ক্রীড়া মন্ত্রনালয়ের প্রকল্প পরিচালকের উপসচিব হাসান আহম্মেদ জানায়, সারা দেশে প্রথম পর্যায়ে একত্রিশটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রালয়। এতে রাঙামাটি জেলায় প্রথম পর্যায়ে তিনটি নির্মাণ করা হবে। তার মধ্যে লংগদুতে একটি। লিসা কন্সট্রাকশন স্টেডিয়াম নির্মানের কাজটি বাস্তবায়ন করবে। এতে ছত্রিশ বাই ছত্রিশ ফুট মূল ভবন হবে তার মধ্যে প্লেয়ার রুম, ড্রেসিংরুম একটি অফিস কক্ষ থাকবে। পুরুষ ও মহিলা আলাদা দুটি টয়লেট, মাঠের চতুর্পাশে পয়ত্রিশটি আরসিসি ব্যাঞ্চ নির্মাণ করা হবে।