রাঙামাটির নানিয়ারচরে প্রতিপক্ষের সশস্ত্র হামলায় নিহত-২

॥ আলমগীর মানিক ॥

রাঙামাটির নানিয়ারচরের রামসুপারি পাড়া নামক এলাকায় প্রতিপক্ষের সশস্ত্র হামলায় একটি আঞ্চলিকদলের দুইকর্মী নিহত হয়েছে বলে জানাগেছে। শুক্রবার (২১ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে উপজেলার নানিয়ারচর সদর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নিহতরা পার্বত্য চুক্তি বিরোধী আঞ্চলিক দল ইউপিডিএফ-এর কর্মী বলে জানিয়েছেন স্থানীয়রা। নিহতরা হলেন-ইউপিডিএফ কর্মী আকর্ষণ চাকমা (২৫) ও সুমন চাকমা(২৭)।

নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল লতিফ জানিয়েছেন আমরা পরস্পর খোঁজ নিয়ে জানতে পারলাম নিহত সুমন চাকমার বাড়ি ত্রিপুরাছড়ি আর আকর্ষণ চাকমার বাড়ি কেঙ্গালছড়ি এলাকায়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, নানিয়ারচর সদর ইউনিয়নের রামসুপারি পাড়ায় আঞ্চলিকদলীয় সশস্ত্র সন্ত্রাসীদের একটি দল ভোরে নিহতদের বাড়িতে অতর্কিত হামলা চালায়। বাড়ি থেকে উক্ত দু’জনকে বের করে কিছুটা অদূরে নিয়ে ধারালো অস্ত্রদিয়ে কুপিয়ে এবং গুলি করে মৃত্যু নিশ্চিত করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। হামলাকারিরা সকলেই ইউপিডিএফ এর প্রতিপক্ষ জেএসএস(এমএন লারমা) গ্রুপের সদস্য ছিলো বলে স্থানীয়রা জানিয়েছে।

নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, স্থানীয়দের মাধ্যমে জানতে পেরেছি, দুই সশস্ত্র গ্রুপের মধ্যে সংঘর্ষে দু’জন নিহত হয়েছেন। নিহতদের উদ্ধারে ঘটনাস্থলে পুলিশের একটি দল রওয়ানা হয়েছে উল্লেখ করে নিহতদের মরদেহ উদ্ধারের পর এই বিষয়ে বিস্তারিত জানানো যাবে বলেও জানান তিনি।