ব্রেকিং নিউজ

রাঙামাটি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত বাঘাইছড়ির রোখসানা

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

রাঙামাটি পার্বত্য জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন হাছিনা কার্নিজ রোখসানা । বাঘাইছড়ি উপজেলা পর্যায়ে রোখসানা শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়ে সে তালিকা জেলাপর্যায়ে আসার পর শনিবার জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন। জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক হাছিনা কার্নিজ রোখসানা বাঘাইছড়ি উপজেলার মুসলিম ব্লক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক বলে জানা গেছে। রোখসানা শিক্ষক হিসেবেও একজন দক্ষ ও প্রতিভাবান। ক্লাসেও তার সুনাম রয়েছে। প্রাথমিক শিক্ষা পর্যায়ে তিনি একজন আদর্শবান শিক্ষকও বটে।

জেলা প্রাথমিক শিক্ষা সূত্রে জানা যায়, উপজেলা পর্যায়ে একটি শিক্ষক বাছাই কমিটি আছে সে কমিটি বিভিন্ন বিষয়ের উপর বেশ কয়েকজন শিক্ষককে প্রশ্ন করে ওই প্রশ্নের উত্তর যে ভাল ভাবে দিতে পারে তাকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক বাছাই করে জেলা পর্যায়ে পাঠিয়ে দেন। জেলা পর্যায়েও একটি বাছাই কমিটি আছে সে কমিটি বিভিন্ন বিষয়ের উপর প্রশ্ন করে যে বেশী নাম্বার পায় তাকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন করে বিভাগীয় পর্যায়ে পঠিয়ে দেন। বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলে তাকে জাতীয় পর্যায়ে পাঠানো হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. খোরশেদ আলম জানান, উপজেলা পর্যায়ে ইউএনও ও উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ শিক্ষা কমিটি মিলে উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কাছ থেকে যাচাই বাছাই করে পরীক্ষার মাধ্যমে যে সর্বোচ্চ নাম্বার পাবে তাকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত করে জেলাতে পাঠায়। পরে আবার জেলা কমিটি সকল উপজেলার শিক্ষকদের কাছ থেকে পরীক্ষা নিয়ে যে ভাল ফলাফল করে তাকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচন করে বিভাগীয় পর্যায়ে পাঠান।