ব্রেকিং নিউজ

আলীকদমে সেনাবাহিনী কর্তৃক ১১ পাথর শ্রমিক আটক!

॥ আলীকদম প্রতিনিধি ॥

লামা বন বিভাগের মাতামুহুরী রেঞ্জের বিভিন্ন ছড়া-ঝিরি থেকে অবৈধভাবে পাথর আহরণকালে রবিবার দুপুরে আলীকদম জোনের সেনা সদস্যদের অভিযানে ১১ জন পাথর শ্রমিক আটক হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা হচ্ছে।
লামা বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দিন আহমেদ রবিবার রাত আটটায় জানান, মাতামুহুরী রিজার্ভের জানালী পাড়া আর্মি ক্যাম্পের আওতাধীন কুরুকপাতা ইউপির কচুর ছড়া থেকে অবৈধভাবে পাথর আহরণ করা হচ্ছিল। খবর পেয়ে আলীকদম জোনের অধিনায়কের নির্দেশে ক্যাপ্টেন খালেদ রেজার নেতৃত্বে সেনা সদস্যরা ১১ জন পাথর শ্রমিককে আটক করেন। জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে বন বিভাগের মাধ্যমে থানায় সোপর্দ করা হয়।

ধৃতরা হলেন- আব্দুল হাকিম (৩০), মো. ইসমাইল (২৫), মো. জহির (৪০), মো. সেলিম (৪৫), আরাফাত (২৭), মো. সিরাজ (১৯), মো. কামাল (৩৫), মো. করিম (৩০), মো. বেলাল (২০), রুহুল আমিন (৬০) ও সাইফুল (২৫)। এদের বিরুদ্ধে বন আইন- ১৯২৭ এর ২৬ (১) ধারায় মামলার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিক উল্লাহ্।

আটককৃতরা জানান, তারা স্থানীয় আবুল কালাম ঠিকাদার ও ইলিয়াছ প্রকাশ টুট্ট্যাং ইলিয়াছ তাদেরকে পাথর শ্রমিক হিসেবে নিয়োগ করেছিল। এ দু’জন পাথর তাদেরকে রিজার্ভ এলাকা থেকে পাথর তুলতে অর্থলগ্নি করেছিল।
উল্লেখ্য, মাতামুহুরী রেঞ্জের বিভিন্ন ছড়া ঝিরি থেকে দীর্ঘদিন ধরে পাথর উত্তোলন নিয়ে বিতর্ক থাকলেও বনকর্মীদের জ্ঞাতসারে পাথর উত্তোলন করে আসছে এ চক্রটি।