পার্বত্য বিষয়ক মন্ত্রনালয়ের উপদেষ্টা সদস্য শাহ জাহান মোল্লা আর নেই!

॥ নিজস্ব প্রতিবেদক ॥

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উপদেষ্টা সদস্য ও রাঙামাটি জেলা জাতীয় পার্টির সভাপতি মাওলানা শাহ জাহান মোল্লা আর নেই। সোমবার বিকাল ৪টায় ঢাকার বেসরকারি হাসপাতাল ল্যাব এইড এ শেষ নিশ্বাস ত্যাগ করেন ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইল্লাইহি—-রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৬৭ বছর। মৃত্যুর আগে তিনি অসংখ সরকারি বেসরকারি সংস্থার বিভিন্ন পদে দায়িত্বে ছিলেন। তিনি ছিলেন একজন সমাজ সেবক।

পারিবারিক সূত্রে জানা যায়, দীর্ঘ দিন শ্বাসকষ্ট জনিত, ডায়বেটিস ও পরে ক্যানসারে আক্রান্ত হয়ে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিলেন। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার বেসরকারি হাসপাতাল
ল্যাব এইডে ভর্তি করার ১৫-২০ দিনের মাথায় সোমবার বিকাল ৪টায় মারা যান। তার ২ পরিবারের মধ্যে তিন সন্তানসহ ২স্ত্রী রেখে গেছেন।

এদিকে পার্বত্য মন্ত্রনালয়ের উপদেষ্টা সদস্য মাওলানা শাহ জাহান মোল্লার মৃত্যুর সংবাদ শুনার সাথে সাথে গভীর শোক জানিয়েছেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদসহ বিভিন্ন রাজনৈতিক দলের ব্যক্তিরা।

জেলা জাপার সাধারণ সম্পাদক ও রাঙামাটি জাপাসহ অংগসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বলেন, মাওলানা শাহ জাহান ছিলেন একজন সহজ সরল লোক ও জাতীয় রাজনীতি দলের একজন নিষ্টাবান ব্যক্তি। তিনি সর্বদা হাসি মুখে কথা বলতেন। গরিব দুখী মানুষের সার্বিক সহযোগিতায় সর্বদা ঝাপিয়ে পড়তেন। রাঙামাটিবাসী দুলা ভাই বলেই সকলে সম্বোধন করতেন। সকলের কাছে তিনি ছিলেন একেবারে আপনজন। মঙ্গলবার জেলা জাপা দলীয় কার্যালয়ে শোক সভার আয়োজন করা হয়েছে।

জেলা স্বেচ্ছাসেবক পার্টির সহ-সভাপতি এসএম সাইফুল ইসলাম ও সদর উপজেলা স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি শাহ জামাল বলেন,জেলা জাপার সভাপতি মরহুম মাওলানা শাহ জাহান মোল্লার অপূরণ আমরা জেলা জাপাসহ অংগ সহযোগী সংগঠনের কেউ ভুলতে পারবো না। তিনি অত্যন্ত ভাল লোক ছিলেন।