পার্বত্য মন্ত্রণালয়ের উপদেষ্ঠা মাওঃ শাহজাহানের মৃত্যুতে এমপি ফিরোজা বেগম চিনু’র শোক

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাজধানী ঢাকার ল্যাব এইড হাসপতালে চিকিৎসাধীন অবস্থায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উপদেষ্টা ও রাঙামাটি জেলা জাতীয় পার্টির সভাপতি মাওলানা শাহজাহান (৬৭) মারা গেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্ন লিল্লাহে রাজিউন।

পাহাড়ের প্রবীন এই রাজনীতিবিদ এর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত আসনের এমপি ফিরোজা বেগম চিনু।

সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু উল্লেখ করেন, পার্বত্য চট্টগ্রামের আর্থ সামাজিক উন্নয়নে সাম্প্রদায়িক সম্প্রীতি স্থাপনে মাওলানা শাহজাহান মোল্লার অবদান পাহাড়বাসী স্মরন রাখবে আজীবন।

তার জীবনের মূল্যবান সময়টুকু তিনি পাহাড়বাসীর কল্যাণে ব্যয় করেছেন। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করার পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, মাওলানা শাহজাহান বেশ কয়েকদিন অসুস্থ হয়ে রাজধানী ঢাকার ল্যাব এইড হাসপতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার বিকেলে মারা যান।

তার পারিবারিক সূত্রে জানানো হয়, তিনি দীর্ঘ দিন শ্বাসকষ্ট জনিত, ডায়াবেটিস এবং ক্যানসার রোগে আক্রান্ত ছিলেন। সম্প্রতি তিনি অসুস্থ রোধ করলে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়। সেখানে বেসরকারি হাসপাতাল ল্যাব এইড হাসপতালে ২০দিন চিকিৎসা শেষে মারা যান। মৃত্যুকালে তার দুই পরিবারের তিন সন্তান এবং দুই স্ত্রী রেখে গেছেন।

মৃত্যুর আগে তিনি অসংখ্য সরকারি-বেসরকারি সংস্থার বিভিন্ন পদে দায়িত্বে ছিলেন। তার গ্রামের বাড়ি পটুয়াখালীতে নামাজের জানাজা অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে নিশ্চিত করা হয়।