ব্রেকিং নিউজ

পাহাড়ের জীবন মান উন্নয়নে প্রতিবছর ৩হাজার কোটি টাকা ব্যয় করা হচ্ছেঃ বীর বাহাদুর

॥ নুরুল কবির – বান্দরবান ॥

পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকারের বিশেষ নজরদারী থাকায় বান্দরবানসহ তিন পার্বত্য জেলার ইউনিয়ন পর্যায়ে গড়ে উঠেছে বিপুল সংখ্যক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান। পার্বত্যবাসীর জীবন মান উন্নয়নে প্রতিবছরই গড়ে প্রায় ৩হাজার কোটি টাকা উন্নয়ন খাতে ব্যয় করা হচ্ছে। সরকারি এবং বেসরকারী খাতে এসব অর্থ বরাদ্দ হয়। পাহাড়ের সর্বস্তরের মানুষ এখন বুঝতে পেরেছেন- নৌকা প্রতীকের প্রার্থীকে বার বার বিজয়ী করা প্রয়োজন। কারণ আওয়ামীলীগ সরকারই পার্বত্য অঞ্চলের মানুষের ভাগ্যের উন্নয়ন এবং ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার সকালে বান্দরবান জেলা শহরের ক্যচিংঘাটার এলাকার বীর বাহাদুর বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ ভবন উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রীর বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন শিক্ষার্থীদের উদ্দেশ্যে। পরে পার্বত্য প্রতিমন্ত্রী সদর উপজেলার রেইচা বাজারে একটি শহীদ মিনার, থলিপাড়া কমিউিনিটি সেন্টার এবং বৌদ্ধ বিহারের ভবন উদ্বোধন করেন। এসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে ব্যয় হয়েছে ৪ কোটি ১৫ লাখ টাকা। চারতলা বিশিষ্ট বীর বাহাদুর বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ ভবন নির্র্মিত হয় ৩কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে। শহীদ মিনার,কমিউনিটি সেন্টার এবং বৌদ্ধ বিহার ভবন নির্মিত হয় ৮০ লাখ টাকা ব্যয়ে পার্বত্য উন্নয়ন বোর্ডের উদ্যোগে।

উদ্বোধনী অনুষ্ঠানসমমুহে বিশেষ অতিথি ছিলেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈ হ্লা,পুলিশ সুপার মো.জাকির হোসেন মজুমদার, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো.নুরুল আবছার,পরিষদের র্নিবাহী প্রকৌশলী মাহবুবুর রহমান,পাবত্য জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ,সদস্য ক্যা সা প্রু,তিং তিং ম্যা,উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাত,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, মো. নোমান হোসেন প্রিন্স এবং ইউপি চেয়ারম্যান সা চ প্রু,মারমা।